ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

এডিটেড, কিন্তু বাংলাদেশি ভক্তদের জন্য অনুভব গভীর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এডিটেড, কিন্তু বাংলাদেশি ভক্তদের জন্য অনুভব গভীর

মেক্সিকোর বিপক্ষে দুর্দান্ত একটি গোল করে দুই হাত সামনের দিকে তুলে ধরে দৌঁড়াচ্ছিলেন ফুটবল বিশ্বের ‘গোট’ (গ্রেটেস্ট অব অল টাইম) লিওনেল মেসি। আর্জেন্টিনার অধিনায়কের উদযাপনের সময়কার একটি ছবি দুদিন আগে ভাইরাল হয়েছে।

যেখানে তাকে বাংলাদেশের পতাকা ধরে থাকতে দেখা যায়।

ছবির প্রেক্ষাপট আসল। কিন্তু বাংলাদেশের পতাকার বিষয়টি আসল নয়, এডিটেড। এ ছবির পেছনে রয়েছে বাংলাদেশের সমর্থকদের জন্য আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল লিগের অনুভব। তারাই নিজেদের টুইটার ও ফেসবুক অ্যাকাউন্টে প্রকাশ করেছে লিও’র এ ছবি।

টুইটারে দেওয়া পোস্টের ক্যাপশনে লিগা প্রফেশনাল দে ফুটবল দে লা এএফএ লিখেছিল  ‘লিওনেল মেসি বাংলাদেশ। ’

ফেসবুকেও একই কথা লিখেছে লিগটি। সঙ্গে আবার জুড়ে দিয়েছে দুই দেশের দুই পতাকা। পাশে লেখা- ‘এটাই সেই টুইট। বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ’

দূর দেশটির ঘরোয়া ফুটবল লিগের এমন অনুভব দাগ কেটেছে বাংলাদেশের আর্জেন্টাইন ফুটবল পাগল ভক্তদের মনে। সামাজিক মাধ্যমে ছবিটি প্রকাশের পর ভাইরাল হয়। কমেন্ট পড়তে থাকে শত শত। এখন পর্যন্ত প্রায় ৩৫ হাজার শেয়ার ও ২৭ হাজার কমেন্ট হয়েছে ফেসবুক পোস্টে।

এত সব কমেন্টের মধ্যে একটি কমেন্টে রিপ্লাই এসেছে বহু। তারান্নুম ফেরদৌস নামে একজন লিখেছেন- এডিটেড, কিন্তু বাংলাদেশি ভক্তদের জন্য অনুভব গভীর।

আর্জেন্টিনার পক্ষে এ ছবিটি যেমন সাড়া ফেলেছে। তেমনটি টুইটারে ট্রেন্ডিং হচ্ছে আর্জেন্টিনা-মেক্সিকোর ম্যাচ পরবর্তী একটি ভিডিও। সেটিও বাংলাদেশের। গত শনিবার রাতে মেক্সিকোকে ২-০ গোলে হারানোর পর রাজধানীর একটি বিশ্ববিদ্যালয়ের হলরুমে আনন্দ-উল্লাসে মেটে ওঠে সেখানকার আর্জেন্টাইন ফুটবলের ভক্ত-সমর্থকরা। তারা মিছিলও করে। এ খবর পৌঁছে যায় বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। নিজেদের টুইটারে ভিডিওটি পোস্ট করে ফিফা। ক্যাপশন দিয়েছে- ‘এটাই হলো ফুটবলের শক্তি। আর্জেন্টাইন ভক্তরা মেসির দেওয়া গোল উদযাপন করছে। ’

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa