ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

কাতারের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
কাতারের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে নেদারল্যান্ডস

বাঁচা-মরার লড়াইয়ে কাতারের বিপক্ষে মাঠে নেমেছে নেদারল্যান্ডস। কঠিন সমীকরণের ম্যাচে কাতারের বিপক্ষে প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে আছে ডাচরা।

শেষ ১৬ নিশ্চিতের পথে বেশ ভালো ভাবেই এগিয়ে যাচ্ছে তারা। প্রথমার্ধের ২৬ মিনিটে কোডি গাকপোর গোলে এগিয়ে যায় নেদারল্যান্ডস। আগের দুই ম্যাচেও গাকপোই গোল করে এগিয়ে দিয়েছিল নেদারল্যান্ডসকে। ক্লাসেনের পাস থেকে ডান পায়ের শটে বটম কর্নারে বল জালে জড়ান গাকপো। চতুর্থ ডাচ ফুটবলার হিসেবে বিশ্বকাপে টানা তিন ম্যাচে গোল করলেন গাকপো।  এর আগে জন নিকেনস (১৯৭৪), ডেনিস বার্জক্যাম্প (১৯৯৪) এবং ওয়েসলি স্নেইডার (২০১০) বিশ্বকাপে টানা তিন ম্যাচে গোল করেছিলেন নেদারল্যান্ডসের হয়ে।

প্রথমার্ধে নেদারল্যান্ডসের সঙ্গে সমান তালে লড়াই করছে কাতার। বেশ কিছু গোলের ভালো সুযোগ তৈরি করলেও তা কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। প্রথম দুই ম্যাচে হারের পর প্রথম রাউন্ড থেকেই বিদায় নিশ্চিত হয়েছে স্বাগতিকদের। শেষ ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়তে মরিয়া তারা।

গ্রুপ পর্বের বাঁচা-মরার লড়াইয়ে ডাচদের নক আউট পর্ব নিশ্চিতের জন্য যেতে হচ্ছে বেশ কঠিন সমীকরণের ভেতর দিয়ে। আপাতদৃষ্টিতে ড্র করলেই শেষ ১৬ নিশ্চিত ডাচদের। কোনো কারণে যদি কাতারের বিপক্ষে তারা হেরে যায় তাহলেও সম্ভাবনা থেকে যাবে তাদের দ্বিতীয় রাউন্ডে খেলার।

গ্রুপের আরেক ম্যাচে সমান চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ইকুয়েডর যদি সেনেগালকে হারিয়ে দেয় তবে কাতারের কাছে পরাজিত হলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে নেদারল্যান্ডসই যাবে পরের রাউন্ডে।

কাতারের বিপক্ষে কোনো সমীকরণের দিকে না তাকিয়ে, ঝুঁকি না নিয়ে স্বাভাবিকভাবেই আগ্রাসী ফুটবলই খেলছে নেদারল্যান্ডস। ২০১৮ বিশ্বকাপের মূল পর্বে খেলতে ব্যর্থ হয়েছিল নেদারল্যান্ডস। আগের দুই আসরে দ্বিতীয় ও তৃতীয় স্থান নিয়ে বিশ্বকাপ শেষ করে। এবার প্রত্যাশাটা আরও একটু বেশি ডাচদের।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa