ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনার অনুরোধ ফিরিয়ে দিল প্রিমিয়ার লিগের ক্লাবগুলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
আর্জেন্টিনার অনুরোধ ফিরিয়ে দিল প্রিমিয়ার লিগের ক্লাবগুলো

দরজায় কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। এবারের আসরকে সামনে রেখে আর্জেন্টিনা অনেকটা আগেই প্রিমিয়ার লিগ থেকে নিজেদের খেলোয়াড়দের চেয়ে বসেছে।

কিন্তু লিগের দলগুলো বিশ্বকাপের আগে শেষ রাউন্ড না খেলে নিজেদের ক্লাবের খেলোয়াড়দের ছাড়তে নারাজ।

ইংলিশ গণমাধ্যম স্পোর্টসমেইলের প্রতিবেদন বলছে, এক ইংলিশ ক্লাব থেকে ইতোমধ্যে দলের প্লেয়ারদের বিশ্বকাপের আগেই ছাড়ার জন্য আবেদন করেছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন। তবে সেই আবেদন খারিজ করে দিয়েছে ইংলিশ ক্লাবটি। আর্জেন্টিনার সঙ্গে প্রিমিয়ার লিগ ক্লাবের এই দ্বন্দ্বের খবরটি বাকি ক্লাবগুলোতেও ছড়িয়ে পড়ে। যে কারণে ক্লাবগুলো আর্জেন্টিনার বিষয়ে সচেতন হয়ে উঠেছে।

ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বমোট ছয়জন আর্জেন্টাইন আছে। ম্যানচেস্টার ইউনাইটেডে লিসান্দ্রো মার্তিনেজ ও আলেজান্দ্রো গার্নাচো। অ্যাস্টন ভিলায় এমিলিয়ানো বুয়েন্দিয়া ও এমিলিয়ানো মার্তিনেজ। টটেনহ্যামে রয়েছে ক্রিস্তিয়ান রোমেরো এবং ব্রাইটনে অ্যালেক্সিস ম্যাক।

বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে আগামী ১৬ নভেম্বর আরব আমিরাতের বিপক্ষে মুখোমুখি হবে আর্জেন্টিনা। মূলত সেই ম্যাচের কারণেই আগেই প্লেয়ারদের চেয়ে বসেছে আর্জেন্টিনা। লিওনেল স্কালোনি ১২-১৩ নভেম্বরের মধ্যে তাদেরকে চেয়েছে। অথচ ফিফার নিয়ম অনুযায়ী ১৪ নভেম্বর পর্যন্ত প্লেয়ারদের ধরে রাখতে পারবে ক্লাবগুলো। আর যদি এই মুহূর্তে প্রিমিয়ার লিগ থেকে প্লেয়ারদের ছেড়ে দেওয়া হয় তবে শেষ রাউন্ডে ক্লাবগুলোর হয়ে খেলা হবে না তাদের।

দক্ষিণ আমেরিকার দেশগুলোর সঙ্গে প্রিমিয়ার লিগের দলগুলোর এরূপ বিষয় নিয়ে আগেও ঝামেলা হয়েছিল। গত বছর করোনা ভাইরাসের কারণে লাল-তালিকাভূক্ত দেশ গুলোতে ক্লাবগুলো নিজেদের প্লেয়ার পাঠাতে রাজি হয়নি। সেবার বিশ্বকাপ বাছাইপর্বকে সামনে রেখে প্লেয়ারদের চেয়ে বসে ব্রাজিল ও আর্জেন্টিনা। এবারও একই সমস্যা সৃষ্টি করেছে দেশগুলো।  

এদিকে স্প্যানিশ লা লিগার দলগুলো থেকে আরও আগে খেলোয়াড়দের ছেড়ে দেওয়ার অনুরোধ জানিয়েছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন। লা লিগায় বিশ্বকাপের আগে ৯-১১ নভেম্বরের মধ্যে শেষ হবে শেষ রাউন্ড। এর আগেই অর্থাৎ, ৮-৯ তারিখের মধ্যে খেলোয়াড়দের চেয়েছে আর্জেন্টিনা।

আগামী ২২ নভেম্বর ‘সি’ গ্রুপে সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে আর্জেন্টিনার। এই গ্রুপে প্রতিপক্ষ হিসেবে মেক্সিকো ও পোল্যান্ডকেও পাবে আলবেসিলেস্তারা।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।