ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ ফাইনাল হেরে অনেক রাত ঘুমাতে পারেননি মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
বিশ্বকাপ ফাইনাল হেরে অনেক রাত ঘুমাতে পারেননি মেসি

২০১৪ সালের বিশ্বকাপে জার্মানির বিপক্ষে হেরে খুব কাছে গিয়েও ট্রফিটা ছোঁয়া হয়নি আর্জেন্টিনার। অধিনায়ক লিওনেল মেসির কি হয়েছিল সেই রাত, বিষাদময় দিনগুলোর কথা জানিয়েছেন পিএসজি ফরোয়ার্ডের সাবেক এজেন্ট ফাবিয়ান সোলদিনি।

ব্রাজিলের মারাকানায় সেবার ফাইনাল ম্যাচে অতিরিক্ত সময়ে মারিও গোটসের গোলে আর্জেন্টিনা থেকে বিশ্বকাপ ছিনিয়ে নেয় জার্মানি। সেই রাতে ভেসে গিয়েছিল মেসির স্বপ্নও। এরপর নির্ঘুম রাত পার করতেন আর্জেন্টিনা অধিনায়ক। কাতার বিশ্বকাপে মাঠে নামার আগে সেই বিষাদময় স্মৃতি তুলে ধরলেন মেসির সাবেক এজেন্ট।

আর্জেন্টিনার অনলাইন পত্রিকা ইনফোবায়ের সঙ্গে আলাপচারিতায় সোলদিনি বলেন, ‘১০ বছর মেসির সঙ্গে দেখা না হওয়ার পর যখন তার বাড়িতে গেলাম, সে (মেসি) বলল ফাবি, বছর ধরে ব্রাজিলের সেই ফাইনালে হারের কষ্টে রাতে ঘুম ভেঙে যায় আমার। আমি ঘুমাতে পারি না। ’

ফাইনাল ম্যাচে হারার পর মেসির সমালোচনা করতে থাকে সবাই। দুর্দান্ত ফর্মে থাকা মেসিকে বার্সেলোনার বলে দাবি করে অনেকেই। কিন্তু সোলদিনি বলছেন ভিন্ন কথা। তিনি জানান, মেসির একমাত্র ভালোবাসা ছিল আর্জেন্টিনাই।

তিনি বলেন, ‘আর্জেন্টিনা ওর ভালোবাসা। জাতীয় দল ওর ভালোবাসা। এটা বার্সেলোনাও নয়, নিওয়েলসও নয়…ওর ভালোবাসা আর্জেন্টিনার জন্য। জাতীয় দলকে ও ভীষণ ভালোবাসে। ’

বিষন্ন সেই দিনগুলির কথা একপাশে রেখে কাতার বিশ্বকাপে নতুনভাবে যাত্রা শুরু করবে মেসি। এই বিশ্বকাপই হতে পারে বিশ্বের সেরা এই ফুটবলারের শেষ বিশ্বকাপ। তাইতো নিজের সবটুকু দিয়ে শিরোপা জেতার দৃঢ় প্রত্যয়ে মাঠে নামবেন বলে জানিয়েছেন তিনি।

আগামী ২২ নভেম্বর ‘সি’ গ্রুপে সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে আর্জেন্টিার। এই গ্রুপে প্রতিপক্ষ হিসেবে মেক্সিকো ও পোল্যান্ডকেও পাবে আলবেসিলেস্তারা।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।