ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ঋতুস্রাবের বিড়ম্বনা এড়াতে মেয়েদের প্যান্টের রং বদলালো সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
ঋতুস্রাবের বিড়ম্বনা এড়াতে মেয়েদের প্যান্টের রং বদলালো সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটি মেয়েদের কথা মাথায় রেখে দারুণ এক উদ্যোগ হাতে নিয়েছে। ঋতুস্রাবের বিড়ম্বনা এড়াতে ক্লাবটি নিজেদের মেয়ে দলের প্যান্টের রং বদলে ফেলেছে।

যেন স্রাবের সময় কাপড়ে দাগ লেগে গেলেও তা বোঝা না যায়।

পুরুষ দলের মতো এতোদিন সিটির স্বাভাবিক আসমানি রঙের প্যান্ট পরে মাঠে নামতে হতো মেয়েদের। এবার সেই রং বদলে প্যান্ট ‘বার্গান্ডি’ বা মেরুনের মতো করা হয়েছে। গত বুধবার ব্ল্যাকবার্ন রোভার্সের বিপক্ষে এই রঙের প্যান্ট পরেই মাঠে নেমেছিলেন সিটির মেয়ে ফুটবলাররা।

এক যৌথ বিবৃতিতে ক্লাব ও পোশাক প্রস্তুতকারক সংস্থা পুমা ও সিটি জানায়, স্থায়ীভাবেই হোম জার্সির ক্ষেত্রেও পরিবর্তিত রং ব্যবহার করা হবে। সামনের মৌসুমেও এই রং কার্যকর থাকবে।

এদিকে সিটির মতো ওয়েস্ট ব্রম, অ্যালবিয়ন, স্টোকসিটির মতো ক্লাবগুলোও একই কাজ করেছে। চলতি বছরের জুলাই মাসে উইম্বলডনে নারী টেনিস তারকাদের সাদা পোশাক পরা বাধ্যতামূলক বলে জানিয়ে দেন গ্র্যান্ড স্লাম কর্তৃপক্ষ। সেই পোশাকবিধি নিয়ে শুরু হয় বিতর্ক। সেই বিতর্ক ছড়িয়ে পড়ে টেনিসের বাইরেও। বিভিন্ন খেলাতেই একইভাবে পোশাকের রং বদলানোর দাবি ওঠে। সেখান থেকেই ক্লাবগুলোর এই উদ্যোগ।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।