ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দাপুটে জয়ে ব্যবধান কমাল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
দাপুটে জয়ে ব্যবধান কমাল বার্সা

ন্যু ক্যাম্পে রোববার রাতে লা লিগার ম্যাচে অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষে ৪-০ গোলে জিতেছে বার্সেলোনা। বার্সার হয়ে গোলগুলো করেন ওসমান ডেম্বেলে, রবার্ট লেভানডফস্কি, সার্জিও রবের্তো ও ফেরান তোরেস।

একটি গোল ও হ্যাটট্রিক অ্যাসিস্ট করে চারটি গোলেই নিজের নাম জড়িয়ে রাখেন ওসমান ডেম্বেলে।

১১ ম্যাচে ৯ জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। সমান ম্যাচে তাদের চেয়ে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে শিরোপাধারী রিয়াল মাদ্রিদ।

এমন দাপুটে জয়ের রাতে বার্সেলোনার জন্য অস্বস্তির কাঁটা হয়ে এসেছে গাভি ও রবের্তোর চোট। প্রথমার্ধে অশ্রুসিক্ত চোখে মাঠ ছাড়েন গাভি আর ম্যাচের শেষ দিকে স্ট্রেচারে করে বাইরে নেয়া হয় রবের্তোকে।

শুরু থেকে বিলবাওকে চেপে ধরা বার্সেলোনা সাফল্য পায় ১২তম মিনিটে। প্রথমে বক্সের বাইরে থেকে দেম্বেলের বাঁ পায়ের শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক উনাই সিমোন। আলগা বল পেয়ে বাঁ দিক থেকে লেভানডফস্কি ক্রস বাড়ান ছয় গজ বক্সের মুখে আর হেডে ঠিকানা খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড। লা লিগায় ঘরের মাঠে বার্সেলোনার ৪ হাজারতম গোল এটি।

১৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবের্তো। ডান দিক দিয়ে আক্রমণে উঠে ডেম্বেলেকে বল বাড়িয়ে বক্সে ঢুকে পড়েন তিনি। সতীর্থের ফিরতি বল পেয়ে স্প্যানিশ ডিফেন্ডারের শট প্রতিপক্ষের ডিফেন্ডার ইনিগো মার্তিনেসের পায়ে লেগে জালে জড়ায়।

তিন মিনিট পরই স্কোরলাইন ৩-০ করেন লেভানডফস্কি। ডান দিক দিয়ে এগিয়ে ডেম্বেলে পাস দেন বক্সে, আর বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে শরীরটা ঘুরিয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন আগের ম্যাচে জোড়া গোল করা পোলিশ তারকা।

আসরের সর্বোচ্চ গোলদাতার গোল হলো ১১ ম্যাচে ১২টি। সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সেলোনার হয়ে তার ১৭ গোল হয়ে গেল ১৫ ম্যাচে।

২৮তম মিনিটে বিলবাওয়ের রাউল গার্সিয়ার সঙ্গে সংঘর্ষে ঊরুতে আঘাত পান গাভি। তরুণ স্প্যানিশ মিডফিল্ডার চিকিৎসা নিয়ে উঠে দাঁড়ালেও পরক্ষণে আবার শুয়ে পড়েন। একটু পর উঠে দাঁড়িয়ে মাঠ ছাড়েন তিনি। তার চোখে-মুখে হতাশার ছাপ ফুটে ওঠে স্পষ্ট।

প্রথমার্ধের যোগ করা সময়ে লক্ষ্যে নিজেদের প্রথম শট নিতে পারে বিলবাও। তবে আলেক্স বেরেনগের নিচু শট ঠেকাতে তেমন বেগ পেতে হয়নি মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে।

বদলি নামার তিন মিনিট পরই সুযোগ পেয়ে যান তরেস। ডেম্বেলের পাস থেকে স্প্যানিশ ফরোয়ার্ডের শট ঠেকান গোলরক্ষক। এই দুজনের নৈপুণ্যেই ৭৩তম মিনিটে চতুর্থ গোল পেয়ে যায় বার্সেলোনা। ডেম্বেলের পাস ডি-বক্সে পেয়ে ডান পায়ের জোরাল শটে গোলরক্ষককে পরাস্ত করেন ২২ বছর বয়সী তরেস।

এর একটু পরই ডেম্বেলেকে তুলে নেন জাভি। কাঁধে আঘাত পেয়ে ৮৬তম মিনিটে মাঠ ছাড়েন রবের্তো। আগেই পাঁচ জন বদলি নামানোয় বাকি সময়ে একজন কম নিয়ে খেলতে হয় বার্সেলোনাকে।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।