ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হলান্ডের জোড়া গোল, ৯১ বছরের রেকর্ডে ভাগ সিটির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
হলান্ডের জোড়া গোল, ৯১ বছরের রেকর্ডে ভাগ সিটির

গত গ্রীষ্মে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ১৫০ মিলিয়ন ইউরোয় ম্যানচেস্টার সিটিতে যোগ দেন আরলিং হলান্ড। এরপর থেকে সিটিজেনদের জার্সিতে প্রায় প্রতি ম্যাচেই গোল করছেন নরওয়েজিয়ান ফরোয়ার্ড।

এবার ব্রাইটনের বিপক্ষে জোড়া গোল করলেন তিনি। আর তাতে ভর করে ৯১ বছর পুরনো এক রেকর্ডে ভাগ বসালো পেপ গার্দিওলার দল।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে আজ ঘরের মাঠে ৩-১ গোলে জয় পেয়েছে ম্যান সিটি। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে প্রথমার্ধে দুই গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন হলান্ড। এরপর দ্বিতীয়ার্ধে এক গোল শোধ করেন ব্রাইটনের ট্রোসার্ড। কিন্তু কেভিন ডি ব্রুইনার গোলে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে সিটি।  

এই নিয়ে ঘরের মাঠে প্রিমিয়ার লিগের টানা ১০ ম্যাচে অপরাজিত রইলো সিটি। এই সবগুলো ম্যাচে প্রতিপক্ষের জালে কমপক্ষে ৩টি করে গোল করেছে তারা। প্রিমিয়ার লিগের ইতিহাসে এমন নজির বেশ পুরনো। ১৯৩০-১৯৩১ মৌসুমে অ্যাস্টন ভিলা গড়েছিল এই রেকর্ড।  

সিটির রেকর্ড ছোঁয়ার ম্যাচে জোড়া গোল করে হলান্ড নিজেও এক কীর্তি গড়েছেন। মাত্র ১১টি লিগ ম্যাচেই তার গোলসংখ্যা এখন ১৭টি। ঘরের মাঠে শেষ ৫ ম্যাচেই করে ফেলেছেন ১২ গোল! সব মিলিয়ে সার্জিও আগুয়েরোর পর সিটির জার্সিতে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ঘরের মাঠে টানা ৭ ম্যাচে গোলের রেকর্ড ছুঁয়েছেন তিনি। সিটির আর্জেন্টাইন কিংবদন্তি আগুয়েরো ২০১৮ সালে এই কীর্তি গড়েছিলেন।

ম্যাচের ২২তম মিনিটে হলান্ডের গোলে এগিয়ে যায় সিটি। পেনাল্টি এরিয়া থেকে গোলরক্ষক এদারসনের লং বল সোজা ব্রাইটনের ডিফেন্সের ওপর দিয়ে হলান্ডের পথে পৌঁছায়। ক্ষিপ্ত গতিতে বল নিয়ে দৌড়ে প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়িয়ে দেন।

দ্বিতীয় গোলটি আসে পেনাল্টি থেকে। বার্নান্দো সিলভা ব্রাইটনের বক্সে ফাউলের শিকার হলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর সুযোগটা দারুণভাবে কাজে লাগান হলান্ড। এই গোলটি আবার সিটির কোচ হিসেবে গার্দিওলার ৬০০তম গোল।

হলান্ডময় ম্যাচে অবশ্য সেরা গোলটি করেছেন ডি ব্রুইনা। বার্নান্দো সিলভার পাস থেকে বল পেয়ে ২৫ গজ দূরে থেকে বাঁকানো শট নেন বেলজিয়ান মিডফিল্ডার। গোলরক্ষকের নাগালের বাইরে দিয়ে সোজা জালে প্রবেশ করে বল। মাঝে লেয়ান্দ্রো ট্রোসার্ড একটি গোল করলে ম্যাচে ফেরার আশা জাগে ব্রাইটন শিবিরে। কিন্তু ডি ব্রুইনার ওই গোলেই তাদের সব আশা শেষ হয়ে যায়।

১১ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি। এক ম্যাচ কম খেলা আর্সেনাল ২৭ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ১১ মাচে ১৫ পয়েন্ট নিয়ে আটে আছে ব্রাইটন।

বাংলাদেশ সময়: ০১১৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।