ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পিএসজিসহ আট ক্লাবকে উয়েফার জরিমানা, নেই বার্সা-সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
পিএসজিসহ আট ক্লাবকে উয়েফার জরিমানা, নেই বার্সা-সিটি

ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা পিএসজি ও জুভেন্টাসসহ আটটি ক্লাবকে মোটা অঙ্কের জরিমানা করেছে। ফিন্যান্সিয়াল ফেয়ার-প্লে নিয়ম না মানার কারণে ক্লাবগুলোকে এই জরিমানা করেছে সংস্থাটি।

উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার-প্লের নিয়ম অনুযায়ী, আয়ের চেয়ে বেশি ব্যয় করা যাবে না এবং তিন বছরের আয় ও ব্যয়ের মধ্যে ভারসাম্য রাখতে হবে ক্লাবগুলোকে। এগুলোর গড়মিল হলেই জরিমানা করা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

নিয়ম না মানায় প্রাথমিকভাবে ফরাসি জায়ান্ট পিএসজিকে শর্তহীনভাবে ১ কোটি ইউরো জরিমানা করা হয়েছে। এছাড়া জুভেন্টাস, এসি মিলান, ইন্টার মিলান, রোমা, বেসিকতাস, অলিম্পিক মার্সেই এবং মোনাকোকসহ বাকি দলগুলোকে সর্বমোট ২ কোটি ৬০ লাখ ইউরো জরিমানা করা হয়েছে। এই অর্থ এখনই পরিশোধ করার নির্দেশ দিয়েছে উয়েফা। এটি না মানলে সব মিলিয়ে ক্লাবগুলোকে ১৭ কোটি ২০ লাখ ইউরো পরিশোধ করতে হতে পারে।

২০২১-২২ মৌসুমে ক্লাব পর্যায়ে খেলা দলগুলোকেই কেবল এই জরিমানায় রাখা হয়েছে। ২০১৮, ২০১৯, ২০২০, ২০২১ ও ২০২২-এই অর্থ বছরগুলোর উপর পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে উয়েফা।

আট ক্লাবকে জরিমানা করা হলেও ১৯টি ক্লাবকে কড়া নজরদারিতে রেখেছে উয়েফা। সেগুলোর মধ্যে নাম রয়েছে চেলসি, লেস্টার সিটি, ম্যানচেস্টার সিটি, ওয়েস্ট হ্যাম ইউনাইটেডও।  

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।