ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

জেমি ডে’কে সরিয়ে বাংলাদেশ ফুটবল দলের দায়িত্বে ব্রুজন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
জেমি ডে’কে সরিয়ে বাংলাদেশ ফুটবল দলের দায়িত্বে ব্রুজন

বাংলাদেশ ফুটবল দলের দায়িত্ব থেকে জেমি ডে’কে সরিয়ে সাফ চ্যাম্পিয়নশিপে প্রধান কোচ হিসেবে রাখা হয়েছে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোনকে। দুই মাসের জন্য জাতীয় দলের দায়িত্বে থাকবেন এ সাবেক এ স্প্যানিশ ফুটবলার।

অক্টোবরে মালদ্বীপে অনুষ্ঠেয় সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্বে থাকছেন না ইংলিশ কোচ জেমি ডে। আজ শুক্রবার দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।

বাংলাদেশে এসে কোচ হিসেবে ব্যাপক সাফল্য পেয়েছেন ব্রুজোন। বসুন্ধরা কিংসকে পরপর দুইবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন করেছেন। তার কোচিংয়েই দুর্ধর্ষ দলে পরিণত হয়েছে বসুন্ধরা কিংস। এবার জাতীয় দলের অন্তর্বর্তী কোচ হিসেবে ব্রুজোন পাচ্ছেন বেশ কিছু টুর্নামেন্ট। অক্টোবরে মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপের পর আগামী নভেম্বরে শ্রীলঙ্কায় একটি চারদেশীয় আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ। মাঝে কুয়েতে এএফসি অনূর্ধ্ব-২৩ বাছাইপর্বেও দায়িত্ব পালন করবেন ব্রুজোন।

এদিকে ২০১৮ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচের দায়িত্ব নেন জেমি ডে। তার অধীনে বাংলাদেশ জাতীয় ফুটবল দল ২৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। জয়ের সংখ্যা সীমিত। সাম্প্রতিক সময়ে তার কাজ নিয়ে সন্তুষ্ট ছিল না বাফুফে। জেমিকে এখনও আনুষ্ঠানিকভাবে বরখাস্ত করা হয়নি।  জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী তাকে দায়িত্ব থেকে সরিয়ে রাখা হচ্ছে। জাতীয় দলের সঙ্গে আরও এক বছর চুক্তি বাকি আছে জেমি ডের।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।