ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

মার্তিনেসের আচরণে ক্ষুব্ধ ফরাসি ক্লাব প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
মার্তিনেসের আচরণে ক্ষুব্ধ ফরাসি ক্লাব প্রেসিডেন্ট

প্রতিপক্ষ সমর্থকদের কাছ দুয়োধ্বনি পেয়েছেন ম্যাচ জুড়েই। তবে ম্যাচ শেষে পুরো স্টেডিয়ামকে শ্মশানে পরিণত করেন এমিলিয়ানো মার্তিনেস।

আর্জেন্টাইন এই গোলরক্ষকের কল্যাণেই ইউরোপা কনফারেন্স লিগের সেমিফাইনালে পা রাখে অ্যাস্টন ভিল। দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে ফরাসি ক্লাব লিলকে ৪-৩ ব্যবধানে হারায় তারা। যেখানে দুটি পেনাল্টি ঠেকিয়ে নায়ক বনে যান মার্তিনেস।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার কাছে শিরোপা খোয়ানোর পর মার্তিনেসের উদযাপনে ক্ষুব্ধ ছিল ফরাসিরা। তারই প্রতিচ্ছবি চোখে পড়ল লিলের মাঠ স্তাদে পিয়ের মাউরোয়ে। ফরাসি ক্লাবটি ভক্তরা সমানে দুয়ো দিচ্ছিলেন মার্তিনেসকে। কিন্তু টাইব্রেকারে পেনাল্টি ঠেকানোর পর তাকে চুপ থাকার নির্দেশ দেন আর্জেন্টাইন গোলরক্ষক। এছাড়া পেনাল্টি নিতে লিল ফুটবলারদের বেশ কয়েকবার অস্বস্তিতে ফেলার চেষ্টা করেন তিনি।

তার এমন  আচরণে ক্ষুব্ধ লিলের প্রেসিডেন্ট অলিভিয়ের লেতাং। তিনি বলেন, 'আমি এই ছেলেকে নিয়ে কথা বলে সময় নষ্ট করতে চাই না।  সে এমন মনোভাব নিয়ে চলে, যা কোনো উচ্চমান সম্পন্ন অ্যাথলেটের হতে পারে না। জয় হোক বা পরাজয়, আপনাকে শান্ত ও বিনয়ী থাকতে হবে, তাই নিজেদের নিয়েই মনোযোগী থাকতে পছন্দ করি আমি এবং এভাবেই ইতিবাচক দিকগুলো বের করি। '

প্রথমার্ধে হলুদ কার্ড দেখায় মার্তিনেসকে নিয়ে ভয়েই ছিলেন ভিলা কোচ উনাই এমেরি। বিশেষ করে টাইব্রেকারে লিল ভক্তদের চুপ করার অঙ্গভঙ্গি দেখানোর কারণে মার্তিনেস আরও একটি হলুদ কার্ড পাওয়ায় মাঠ ছাড়তে হবে বলে ভেবেছিলেন তিনি।  তবে নিয়ম অনুযায়ী, ম্যাচে ও অতিরিক্ত সময়ে দেখানো হলুদ কার্ড টাইব্রেকারে বিবেচিত হবে না। যার ফলে মার্তিনেস মাঠেই থাকেন।

এমেরি বলেন, 'গতকাল সংবাদ সম্মেলনে আপনারা সবাই জিজ্ঞেস করেছিলেন ফ্রান্সে তাকে কীভাবে স্বাগত জানানো হবে। পুরো ম্যাচ জুড়েই তা দেখতে পেয়েছেন আপনারা। সে খুবই অভিজ্ঞ এবং আবেগকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছিল। কিন্তু সমর্থকরা তাকে উসকে দিতে থাকে। আমি তার ওপর বিশ্বাস রাখি এবং সে পরিপক্ক ব্যক্তিত্বের অধিকারী। সে সবসময়ে নিজেকে নিয়ন্ত্রণে রাখে। '

এদিকে সেমিফাইনালে গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসের মুখোমুখি হবে ভিলা। প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের চারে আছে। স্বপ্ন দেখছে ৪১ বছর পর আবারও চ্যাম্পিয়নস লিগে খেলার। স্বপ্নকে সত্যিতে রূপান্তর করতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন মার্তিনেস।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।