ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

দেম্বেলের প্রতি বার্সা সমর্থকদের ‘ক্ষোভ’ নিয়ে যা বললেন জাভি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
দেম্বেলের প্রতি বার্সা সমর্থকদের ‘ক্ষোভ’ নিয়ে যা বললেন জাভি

জাভি হার্নান্দেসের খুব পছন্দের খেলোয়াড় ওসমান দেম্বেলে। তাকে বার্সেলোনায় ধরে রাখতে সম্ভাব্য সব ধরনের চেষ্টাই করেন এই কোচ।

কিন্তু দিনশেষে ব্যর্থ হন তিনি। মৌসুমের শুরুতে প্রায় সাড়ে ৫০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এই ফরাসি উইঙ্গারকে দলে ভেড়ায় পিএসজি।

সেই পিএসজি এখন চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বার্সেলোনার প্রতিপক্ষ। প্রথম লেগে পিএসজির মাঠ থেকে ৩-২ গোলের জয় নিয়ে ফেরে  কাতালানরা। সেমিফাইনাল নিশ্চিত করতে আজ মাঠে নামবে দ্বিতীয় লেগে। এই ম্যাচে বার্সা ভক্তদের রোষানলে পড়তে পারেন দেম্বেলে। কারণ প্রথম লেগে গোলের পর তার ক্ষেপাটে উদযাপন ভালো চোখে নিতে পারেনি বার্সা সমর্থকরা। তাই ঘরের মাঠ এস্তাদি অলিম্পিক দে মন্তুইচ স্টেডিয়ামে দেম্বেলেকে প্রতিকূল অবস্থায় ফেলতে নিয়ে রেখেছে সবরকমের প্রস্তুতি।

যদিও দেম্বেলেকে নিয়ে তেমন কোনো ক্ষোভ নেই জাভির। সমর্থকদের আচরণ নিয়ে গতকাল সংবাদ সম্মেলনে বার্সা কোচ বলেন, 'আমি তাকে (দেম্বেলে) অভিবাদন জানিয়েছিলাম। লোকে তাকে নিয়ে যা বোধ করে, সেটাই প্রকাশ করবে তার প্রতি। আমরা দেখব কী হয়। সে চলে যাওয়ায় আমার খারাপ লেগেছিল, কারণ সে অসাধারণ একটি মুহূর্তে ছিল। কিন্তু তার প্রতি আমি কোনো ক্ষোভ ধরে রাখিনি। আমি তাকে শুভেচ্ছা জানাব। তার প্রতি অনেক সম্মান ও শ্রদ্ধা রয়েছে আমার। '

২০১৭ সালে ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে বরুশিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় পাড়ি জমান দেম্বেলে। এরপর টানা ছয় মৌসুম কাতালান জার্সিতে ১৮৫ ম্যাচ খেলে ৪০ গোল করেন তিনি। যদিও মাঝখানে অনেকটা সময় ইনজুরিতে কেটেছে তার।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।