ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টাইব্রেকারে হেরে বিদায় আল নাসরের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
টাইব্রেকারে হেরে বিদায় আল নাসরের

দুই গোলে এগিয়ে থাকা আরব আমিরাতের ক্লাব আল আইনের বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে এগিয়ে যায় আল নাসর। যদিও দুই লেগ মিলিয়ে সমতা থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

সেখানে গিয়েও আগে এগিয়ে যায় আল আইন। পরে আল নাসরকে সমতায় ফেরান ক্রিস্টিয়ানো রোনালদো। যদিও টাইব্রেকারে গিয়ে স্বপ্নভঙ্গ হয়। কেবল পর্তুগিজ তারকা ছাড়া সফল হননি কেউই।

এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারা ফাইনালের দ্বিতীয় লেগে নির্ধারিত সময়ে ৩-২ ব্যবধানে আল আইনের বিপক্ষে আল নাসর এগিয়ে থাকলেও প্রথম লেগে ১-০ ব্যবধানে এগিয়ে থাকায় ৩-৩ সমতার কারণে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ৪-৪ সমতার কারণে টাইব্রেকারে গড়ায় ম্যাচ। পরবর্তীতে ৩-১ গোলে হেরে বিদায় নিতে হয় রোনালদোর আল নাসরকে।    

ঘরের মাঠে আল নাসর আক্রমণাত্মক শুরু করলেও এগিয়ে যায় আল আইন। ২৮তম মিনিটে আলেহান্দ্রো রোমেরোর সহায়তায় দলকে এগিয়ে নেন সোফিয়ান রহিমি। প্রথমার্ধে নির্ধারিত সময়ের শেষ মিনিটে আরও একটি গোল করে ব্যবধান বাড়ান মরক্কোর এই ফরোয়ার্ড। যদিও যোগ করা সময়ে গোল করে আল নাসরের ব্যবধান কমান আবদুল রহমান গারিব।  

বিরতির পর ছন্দে ফেরে আল নাসর। পিছিয়ে থাকা দলটি ৫১তম মিনিটে প্রতিপক্ষ ফুটবলার খালিদ ইসার কাছ থেকে গোল উপহার পেয়ে সমতায় ফেরে। ৭২তম মিনিটে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলেক্স তেলেস। আগের লেগে ১-০ গোলে পিছিয়ে থাকায় নির্ধারিত সময় শেষে ব্যবধান দাঁড়ায় ৩-৩। পরবর্তীতে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।  

অতিরিক্ত সময়ের শুরুতেই গোল পেয়ে যায় আল আইন। ১০৩ মিনিটে গোলটি করে সুলতান আল শামসি। তবে আশা বাঁচিয়ে রাখেন রোনালদো। ১১৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে ফের সমতায় ফেরান পর্তুগিজ তারকা।  

অতিরিক্ত সময়ও সমতায় শেষ হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে শুরুতেই পেনাল্টি মিস করেন আল নাসরের মার্সেলো ব্রোজোভিচ। প্রতিপক্ষের রহিমি ঠিকই গোল করে দলকে এগিয়ে রাখেন। দ্বিতীয় শটে আলেক্স তেলেসও পারেননি লক্ষ্যভেদ করতে। আল নাসরের হয়ে তৃতীয় শট নেন রোনালদো। কেবল তিনিই সফল হন। শেষ শটটি নেওয়া ওতাভিও পারেননি বল জালে পাঠাতে। অবশেষে ৩-১ ব্যবধানে হেরে বিদায় নিতে হয় সৌদি ক্লাবটিকে।  

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।