ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ড্রয়ে শেষ ক্লপ-গার্দিওলা দ্বৈরথ, শীর্ষেই থাকল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
ড্রয়ে শেষ ক্লপ-গার্দিওলা দ্বৈরথ, শীর্ষেই থাকল আর্সেনাল ছবি: সংগৃহীত

ইনজুরির কারণে দলের বেশকিছু নিয়মিত খেলোয়াড় ছিল না। যদিও ঘরের মাঠে নিজেদের ভালোভাবেই সামলে নিয়েছে লিভারপুল।

অপরদিকে প্রথমার্ধে দারুণ শুরুর পর দ্বিতীয়ার্ধে কোণঠাসা হয়ে থাকল ম্যানচেস্টার সিটি। ড্রয়েই শেষ হলো দুদলের রোমাঞ্চকর লড়াই।

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করেছে লিভারপুল। প্রথমার্ধে দলকে জন স্টোনস এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে লিভারপুলকে পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরান আলেক্সিস মাক আলিস্তার।  

মৌসুম শেষে লিভারপুল ছাড়বেন এটা আগেই নিশ্চিত করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তাইতে পেপ গার্দিওলার সঙ্গে এটাই ছিল শেষ লড়াই। আর এই লড়াইয়ে নেমে শুরুতেই এগিয়ে যেতে পারত সিটি। তবে নবম মিনিটে কেভিন ডি ব্রুইনার বুলেট গতির শট গোলপোস্টের ওপর দিয়ে উড়ে যায়।  

২৩তম মিনিটে গিয়ে অবশেষে এগিয়ে যায় সিটিজেনরা। ডি ব্রুইনার পাওয়া ক্রস বক্স থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন স্টোনস। মাক আলিস্তারকে আটকে রেখে তাকে বল পেতে সাহায্য করেন নাথান আকে। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়াতে পারত সিটি। কেইলি ওয়াকারের বাড়ানো বল টেনে বক্সে ডি ব্রুইনাকে খুঁজে নেন আর্লিং হলান্ড। তবে ঠিকঠাক শট নিতে পারেননি বেলজিয়ান তারকা।

বিরতির পর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে লিভারপুল। সুযোগও পায় তারা। বক্সে দারউইন নুনেস ফাউলের শিকার হন নাথান আকের। তাইতে পেনাল্টি পায় স্বাগতিকরা। ৫০তম মিনিটে সফল স্পট কিকে দলকে সমতায় ফেরান আলিস্তার। ৬৩তম মিনিটে দারুণ এক সুযোগ পায় লিভারপুল। সালাহর বাড়ানো বল টেনে নিয়ে ওর্তেগাকে পাস দেন লুইস দিয়াস। কিন্তু ওর্তেগার নেওয়া শট ওপর দিয়ে উড়ে যায়।  

শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় দুদলকে। এতে লাভ হয় আর্সেনালের। ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে তারা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকা লিভারপুল আছে দুইয়ে। তিনে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৩।

বাংলাদেশ সময়: ০০১৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।