ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বসুন্ধরা টয়লেট্রিজ বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসালে চ্যাম্পিয়ন ফারইস্ট

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
বসুন্ধরা টয়লেট্রিজ বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসালে চ্যাম্পিয়ন ফারইস্ট ছবি: শাকিল আহমেদ

সাকিব আল হাসান এমপি হাজির হতেই তাকে ঘিরে ধরলেন সবাই। ছোট্ট দরজার সামনে এত ভিড়, শেষ অবধি আসতে হলো পুলিশকে।

গাড়িতে চড়ে তার মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম ছাড়ার আগে অবধি বিশ্বসেরা অলরাউন্ডারকে একনজর দেখতে আগ্রহ ছিল সবার।  

দেশের ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকা আজ হাজির হয়েছিলেন বাংলাদেশ ছাত্রলীগের আয়োজনে ও বসুন্ধরা টয়লেট্রিজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় হওয়া ‘বিএসএল ফুটসাল ২০২৪’ এর সমাপনী অনুষ্ঠানে। যেখানে সাকিব ছাড়াও উপস্থিত ছিলেন মোহাম্মদ জিল্লুর রহমান এমপি, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড় কৃষ্ণা রাণী সরকার, বিপিএলের শীর্ষ ফ্র্যাঞ্চাইজি রংপুর রাইডার্স ও দেশের একমাত্র স্পোর্টস-ভিত্তিক টেলিভিশন চ্যানেল টি স্পোর্টসের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক।

‘মাদক রুখবই এবং স্মার্ট বাংলাদেশ গড়বই’ এই প্রতিপাদ্য নিয়ে বাংলাদেশ ছাত্রলীগের আয়োজনে গত ৩ মার্চ শুরু হয় বসুন্ধরা টয়লেট্রিজ প্রেজেন্ট বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল ২০২৪।  প্রথমবারের মতো হওয়া এই টুর্নামেন্টে অংশ নিয়েছে ৪৮টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়। রোববার ফাইনালের মাধ্যমে পর্দা নামে। পুরস্কার বিতরণ শেষে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে দেশের শীর্ষ ব্যান্ড শিরোনামহীন ও জংশোন রোড।  

ফাইনালে নর্থ সাউথ ইউনিভার্সিটি মুখোমুখি হয় ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির। ৪-০ গোলের বড় জয়ে চ্যাম্পিয়ন হয় ফারইস্ট। পুরো টুর্নামেন্টে একটি ম্যাচও হারেনি তারা।  

ফাইনালের পর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সাকিব। এসময় তিনি বলেন, ‘আশা করি সবাই ভালো আছেন। প্রথমে বাংলাদেশ ছাত্রলীগকে ধন্যবাদ দিতে হয় এত সুন্দর একটি আয়োজন করার জন্য। আমি নিজেও যেহেতু ফুটবলের অনেক বড় ভক্ত, আমি চাইনি সুযোগটা মিস করতে। এসে খুব সুন্দর একটা ফাইনাল ম্যাচ দেখলাম। এই টুর্নামেন্টে যতগুলো দল অংশগ্রহণ করেছেন, আমি সবাইকে ধন্যবাদ দিতে চাই। ’

‘খেলাধুলা শুধু পেশাদার খেলোয়াড় হওয়ার জন্যই করতে হবে এমন কিছু না। খেলাধুলা করার দুইটা বড় উপকার আছে- এক হচ্ছে মাদক থেকে দূরে থাকা যায়। দ্বিতীয়ত হচ্ছে শারীরিকভাবে ভালো থাকা যায়। আমার কাছে মনে হয় দুটোই গুরুত্বপূর্ণ। আমাদের যদি ভালো জাতি গড়ে তুলতে হয় সেক্ষেত্রে খেলাধুলার বিকল্প আমি দেখি না। এ কারণে আপনারা যারা উৎসুক হয়ে এই টুর্নামেন্টে অংশ নিয়েছেন, তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। ’

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।