ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দলবদলের গুঞ্জনের মাঝেই পিএসজির নতুন জার্সিতে মেসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, মে ৩১, ২০২৩
দলবদলের গুঞ্জনের মাঝেই পিএসজির নতুন জার্সিতে মেসি

লিওনেল মেসির দলবদলের গুঞ্জনে নতুন মোড়। বার্সেলোনা কিংবা আল-হিলালে নয়, পরের মৌসুমেও তাকে দেখা যাবে পিএসজিতেই! ফরাসি চ্যাম্পিয়নদের একটি প্রচারণামূলক ভিডিও অন্তত তেমনটাই ইঙ্গিত দিচ্ছে।

 

২০২৩-২৪ মৌসুমের জন্য হোম জার্সি উন্মোচন করেছে পিএসজি। সেই জার্সির প্রচারণামূলক একটি ভিডিওতে দেখা গেছে মেসিকে। ভিডিওতে আর্জেন্টাইন ফরোয়ার্ডের পাশাপাশি দেখা গেছে কিলিয়ান এমবাপ্পে ও নেইমার জুনিয়রকেও। ফলে আরও এক মৌসুম মেসির প্যারিসে থাকার জোর সম্ভাবনা দেখা দিয়েছে।  

তবে মেসির দলবদল নিয়ে আলোচনা থেমে নেই। এ মৌসুম শেষেই পিএসজির সঙ্গে সাতবারের ব্যালন ডি'অরজয়ীর চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। এরপর থেকে তিনি ফ্রি এজেন্ট হিসেবে যেকোনো ক্লাবে পাড়ি জমাতে পারবেন। তার পরবর্তী সম্ভাব্য গন্তব্য হিসেবে সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে বার্সেলোনার নাম। কিন্তু কালাতান জায়ান্টদের আর্থিক সংকটের কারণে সম্ভাবনার পালে এখনও জোরেশোরে হাওয়া লাগেনি।

মেসির হাতে অবশ্য বিকল্প হিসেবে আছে আল-হিলালের প্রস্তাবও। সৌদি আরবের শীর্ষ লিগের এই ক্লাবটির পক্ষ থেকে দুই বছরের জন্য ১.২ বিলিয়ন ইউরোর অবিশ্বাস্য প্রস্তাব পেয়েছেন তিনি; যা তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো আল-নাসরে যা পাচ্ছেন তার দ্বিগুণেরও বেশি। কিন্তু শোনা যাচ্ছে, মেসি এখনই ইউরোপ ছাড়তে আগ্রহী নন। বরং এখনও পুরনো ঠিকানা ক্যাম্প ন্যুয়েই ফিরতে চান তিনি। তবে পিএসজির জার্সিতে তার নতুন ভিডিও প্রকাশ্যে আসার পর নাটকে নতুন মোড় নিয়েছে।  

যদিও পিএসজির জার্সিতে এ মৌসুমের লিগ ওয়ান শিরোপা জেতার স্বাদ পেয়েছেন মেসি। ৪০ ম্যাচে ৪১ গোলে অবদান রেখে প্যারিসিয়ানদের শিরোপা জেতার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকাও রেখেছেন তিনি। কিন্তু চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতা এবং বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার কাছে ফ্রান্সের পরাজয়ের পর থেকে ফরাসি সমর্থকদের 'চক্ষুশূল' হয়ে গেছেন মেসি। মাঠে নামলেই দুয়ো শুনতে হচ্ছে তাকে।  

সবমিলিয়ে মেসির প্যারিসে থাকা নিয়ে অনিশ্চয়তা বাড়ছে। কিন্তু নতুন ভিডিও দিচ্ছে ভিন্ন বার্তা। এদিকে মেসির সঙ্গে নেইমারও নতুন জার্সিতে হাজির হওয়ায় তাকে নিয়েও নতুন করে আলোচনা শুরু হয়ে গেছে। যদিও এই মৌসুম শেষ তারও বিদায়ের সুর বাজছে অনেকদিন থেকেই। মেসির মতো তাকেও মাঠে নেমে সমর্থকদের দুয়ো শুনতে হয়েছে। এমনকি ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বাড়ির সামনে বিক্ষোভও করেছে কিছু সমর্থক। তাছাড়া মৌসুমের মাঝামাঝি সময় থেকে ইনজুরির সঙ্গে লড়তে হচ্ছে তাকে। শোনা যাচ্ছে, তাকে দলে পেতে এরইমধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের কয়েকটি ক্লাব চেষ্টা করছে।

এদিকে পিএসজির ভিডিওতে নতুন জার্সিতে সবার আগে দেখা গেছে এমবাপ্পেকে। যদিও আগের কয়েক মৌসুমের মতো এবারও তার প্যারিস ছাড়ার গুঞ্জন শোনা যাচ্ছে। কিন্তু ভিডিও প্রকাশের পর ধারণা করা হচ্ছে, অন্তত আগামী মৌসুম অন্য কোথাও যাচ্ছেন না ফরাসি ফরোয়ার্ড। তিনি ছাড়াও ভিডিওতে দেখা গেছে মার্কো ভেরাত্তিকেও। আগামী শনিবার রাতে ক্লেমন্ট ফুটের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হবে পিএসজির এবারের মৌসুম। সেই ম্যাচেই সম্ভবত নতুন জার্সিতে খেলতে দেখা যাবে মেসি-এমবাপ্পেদের।  

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।