ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

সেভিয়ার কঠিন বাধা টপকে ইতিহাস গড়তে চান মরিনিও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মে ৩১, ২০২৩
সেভিয়ার কঠিন বাধা টপকে ইতিহাস গড়তে চান মরিনিও

এখন পর্যন্ত ইউরোপা লিগের একটি ফাইনালও হারেনি সেভিয়া। অরপদিকে রোমার কোচ হোসে মরিনিও অপরাজিত।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় পাঁচটি ফাইনালেই হারের মুখ দেখেনি তার অধীনে থাকা দল। বলাই যায়, ইউরোপা লিগের ফাইনাল হতে চলছে রোমাঞ্চকর।  

তবে সেভিয়াকে সহজভাবে নিচ্ছেন না মরিনিও। রেকর্ড ছয়বার ইউরোপা লিগ জেতা ক্লাবটিকে কঠিন মেনেই সাজাচ্ছেন পরিকল্পনা। আর সকল বাধা টপকে শিরোপা নিজেদের ঘরেই তুলতে চান রোমার এই কোচ। প্রথমবারের মতো তাদের জিতিয়ে গড়তে চান নতুন ইতিহাস।  

আজ বাংলাদেশ সময় রাত ১টায় হাঙ্গেরির পুসকাস অ্যারেনায় শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে রোমা ও সেভিয়া। ছয়বারের চ্যাম্পিয়ন হওয়ায় স্বাভাবিকভাবেই স্প্যানিশ ক্লাবটিকে মানা হচ্ছে ফেভারিট। তবে রোমার ডাগআউটে যখন স্পেশাল ওয়ান রয়েছেন, তাদের ছোট করে দেখার কোনো সুযোগ নেই।  

ম্যাচের আগে মঙ্গলবার সংবাদ সম্মেলনে আসেন মরিনিও। সেখানে সেভিয়ার কঠিন বাধা পেরিয়ে ইতিহাস গড়ার কথা উল্লেখ করেন রোমা কোচ, ‘তাদের (সেভিয়া) জন্য ইউরোপা লিগের ফাইনালে খেলা অনেকটাই স্বাভাবিক ব্যাপার, তবে আমাদের জন্য একটি অসাধারণ ঘটনা। সেভিয়া সমর্থকদের কাছে একটি ইউরোপীয় ফাইনাল দেখতে ভ্রমণ করা স্পেনের মধ্যেই একটি ম্যাচ দেখতে যাওয়ার সমান; তবে আমাদের জন্য এটি ঐতিহাসিক ঘটনা। তাই আমরা ইতিহাস গড়তে চাই। ’

নিজের ক্লাবকে ফাইনালে খেলার যোগ্য মনে করে মরিনিও আরও বলেন, ‘ইতিহাস দিয়ে মাঠে খেলা হয় না, তবে ইতিহাসের কারণেই তারা ফেভারিট, আর আমরা সেটাকে সম্মান করি। তাদের যে অভিজ্ঞতা আছে, আমাদের নেই। কিন্তু আমরা এই ফাইনাল খেলার যোগ্য, দীর্ঘদিন ধরেই আমরা সেটা বলে আসছি। ’

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, মে ৩১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।