ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

৭ লাখ ১৮ হাজার ইউরো জরিমানা জুভেন্টাসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, মে ৩১, ২০২৩
৭ লাখ ১৮ হাজার ইউরো জরিমানা জুভেন্টাসের

ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের হতাশা যেন থামছেই না। দলবদলের চুক্তি সম্পর্কিত নানা অনিয়মের মামলায় শুরুতে তাদের ১২ পয়েন্ট কমিয়ে দেওয়া হয়েছিল।

পরবর্তীতে তা আবারও ফিরিয়ে দেওয়া হয়। কিন্তু শেষে গিয়ে ১০ পয়েন্ট কমানোর শাস্তিই পেতে হয়েছে তাদের।  

ইউরোপিয়ান সম্ভাব্য সকল প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়া দলটি এই পয়েন্ট কাটার বিরুদ্ধে আর কোনো আপিলও করতে পারবে না। এদিকে খেলোয়াড়দের বেতন সংক্রান্ত বিষয়ে ইতালিয়ান ফুটবল ফেডারেশনের সঙ্গে চুক্তিতে পৌঁছেছে তারা; যেন আর কোনো পয়েন্ট না কাটা হয়। একইসঙ্গে এই মামলায় ৭ লাখ ১৮ হাজার ইউরো জরিমানা গুণতে হবে তুরিনের বুড়িদের।  

করোনা ভাইরাস মহামারির সময় জুভেন্টাস দাবি করেছিল ক্লাবটে সাহায্য করতে ২৩ জন খেলোয়াড় চার মাসের জন্য নিজেদের বেতন কমাতে রাজি হয়েছেন। কিন্তু পরবর্তীতে প্রসিকিউটররা বলেন, খেলোয়াড়রা মাত্র এক মাসের বেতন কমাতে রাজি হয়েছিলেন। মঙ্গলবার ক্লাবটি জানায় তারা ক্লাবের, শেয়ারহোল্ডার ও স্টেকহোল্ডারদের ‘সর্বোত্তম স্বার্থে’ বিষয়টি মীমাংসা করার সিদ্ধান্ত নিয়েছে। এতে তারা আগামী মৌসুমের পরিকল্পনার দিকে মনোযোগ দিতে পারবে।

পয়েন্ট কাটার পরও ৫৯ পয়েন্ট নিয়ে সিরি আ’তে টেবিলের সাতে রয়েছে জুভেন্টাস। আরও একটি ম্যাচ হাতে রয়েছে তাদের। এই ম্যাচের পরে তারা আগামী মৌসুমের ইউরোপা কনফারেন্স লিগের জন্য যোগ্যতা অর্জন করতে পারে। ইউরোপা লিগে জায়গা পাওয়ার সম্ভাবনাও টিকে আছে তাদের।

এদিকে বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, উয়েফাও তদন্ত শুরু করেছে জুভেন্টাসের বিরুদ্ধে। এতে ইউরোপিয়ান প্রতিযোগিতায় তারা জায়গা হারাতেও পারে ক্লাবটি।  

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, মে ৩১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।