ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

সিত্রাংয়ের প্রভাবে বাড়ছে শীতলক্ষ্যার পানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
সিত্রাংয়ের প্রভাবে বাড়ছে শীতলক্ষ্যার পানি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বেড়েছে শীতলক্ষ্যা নদীর পানি। এছাড়া নদী উত্তাল থাকার কারণে ইতোমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে নারায়ণগঞ্জ থেকে পাঁচ রুটের নৌযান চলাচল।

সোমবার (২৪ অক্টোবর) বিকেলে সরেজমিনে দেখা যায়, শীতলক্ষ্যা নদীর বিভিন্ন ঘাটের পল্টুনের কাছে চলে এসেছে পানি। ঘাটের সিঁড়িগুলো প্রায় সব তলিয়ে গেছে।

এদিকে নদীর বিভিন্ন ঘাটে নদী পার হওয়া কর্মজীবী ও সাধারণ মানুষের ব্যাপক ভোগান্তির শিকার হতে দেখা গেছে।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক) বাবু লাল বৈদ্য ও পরিদর্শক সমর কৃষ্ণ জানান, পূর্ব মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে আবহাওয়া অধিদপ্তর কর্তৃক জারিকৃত ২নং দুরবর্তী হুঁশিয়ারি সংকেত বহাল থাকায় এবং দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নারায়ণগঞ্জ নদী বন্দর থেকে বিভিন্ন নৌপথের লঞ্চগুলো সোমবার সকাল ৮টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলাচল বন্ধ রাখা হয়েছে। ঘূর্ণিঝড় সিত্রাং আঘাতে সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় অত্র দপ্তরে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে এবং বিদ্যমান পরিস্থিতি সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।

তিনি জানান, ঘূর্ণিঝড়ের প্রভাবে নদীর পানি বেড়েছে।  

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa