ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

অবশেষে প্রাণ ফিরে পেলো ৮ পাখি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
অবশেষে প্রাণ ফিরে পেলো ৮ পাখি

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে অভিযান চালিয়ে বিক্রি নিষিদ্ধ কালো মাথা মনিয়া ৮টি পাখি উদ্ধার করেছে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ অধিদপ্তরে সদস্যরা।  

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে শহরের শেরে বাংলা সড়কের চাঁন্দ অ্যান্ড ব্রাদার্স ও পাখিঘর নামে দুটি দোকানে অভিযান চালিয়ে এসব পাখি উদ্ধার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ অধিদপ্তর রাজশাহীর বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির। এ সময় তাঁর সাথে ছিলেন ওয়ার্ল্ড লাইফ জুনিয়ির স্কাউট সোহেল রানা। অভিযানে সহযোগিতা করেন স্থানীয় পরিবেশ সংগঠন যুব উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর হোসেনসহ সদস্যরা।  

অভিযানে সহযোগিতা করেন সেতুবন্ধন  যুব উন্নয়ন সংস্থার সভাপতি আলমগীর হোসেন, যুব বিষয়ক সম্পাদক রাকিব হাসান, কার্যকরী সদস্য ইয়াসিন আরাফাত।  
পরে  উপজেলা পরিষদ চত্বরে  উদ্ধার করা পাখিগুলো অবমুক্ত করেন সৈয়দপুর উপজেলার পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa