ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

সবজিক্ষেতে মিললো অজগর!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
সবজিক্ষেতে মিললো অজগর!

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলায় সবজিক্ষেত থেকে একটি অজগর উদ্ধার করা হয়েছে।  

শনিবার (২ এপ্রিল) বিকেলে শরণখোলা উপজেলার গাবতলা বাজার স্লুইসগেট এলাকার ক্ষুদ্র ব্যাবসায়ী দেলোয়ার হোসেনের সবজিক্ষেতের বেড়ার জালে আটকা পড়া অজগরটি।

পরে সাপটিকে উদ্ধার করেন ওয়াইল্ড টিমের সদস্যরা। পরে বনবিভাগের সহায়তায় সাপটি সুন্দরবনে অবমুক্ত করা হয়। সাপটির দৈর্ঘ্য ১০ ফুট এবং ওজন ১২ কেজি।

ওয়াইল্ড টিমের সদস্য মো. সোলায়মান হোসেন বলেন, দেলোয়ার হোসেনের সবজিক্ষেতের বেড়ার (গড়া) জালে অজগরটি আটকা পড়ে। পরে আমরা খবর পেয়ে অজগরটিকে উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়।

স্থানীয়রা ইউপি সদস্য জাকির হোসেন হাওলাদার জানান, দেলোয়ারের বাড়ি বলেশ্বর নদের পারে বেড়িবাঁধের বাইরে এবং সুন্দরবন থেকে খুব কাছে। হয়তো অজগরটি সুন্দরবন থেকে বলেশ্বর নদী সাঁতরে ওই বাড়িতে এসেছে।  

সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের বগী স্টেশন কর্মকর্তা (এসও) মো. সাদিক মাহমুদ জানান, অজগরটি ওয়াইল্ড টিমের সদস্যরা উদ্ধার করেছে। ১০ ফুট লম্বা এবং ১২ কেজি ওজনের সাপটি বনরক্ষীরা স্টেশনসংলগ্ন বনে অবমুক্ত করেন। ধারণা করা হচ্ছে, খাদ্যের সন্ধানে সাপটি লোকালয়ে আসতে পারে।  
 
বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad