ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

পাখিদের জন্য গাছে গাছে হাঁড়ি বাঁধলেন শুভসংঘের বন্ধুরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
পাখিদের জন্য গাছে গাছে হাঁড়ি বাঁধলেন শুভসংঘের বন্ধুরা

দিনাজপুর: পাখিদের নিরাপদ প্রজনন কেন্দ্র ও অভয়াশ্রম গড়ার লক্ষ্যে গাছে গাছে মাটির হাঁড়ি বেঁধে দিয়েছেন বোচাগঞ্জ উপজেলা শাখার কালের কণ্ঠ শুভসংঘের সদস্যরা।  

বুধবার (১৬ মার্চ) সকাল থেকে বোচাগঞ্জ উপজেলা শাখার শুভসংঘের সদস্যদের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে এবং উপজেলা ভূমি অফিস চত্বরের গাছে গাছে হাঁড়ি বেঁধে দেওয়া হয়।

হাঁড়ি বাঁধা কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছন্দা পাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) বিকাশ চন্দ্র বর্মণ, কালের কণ্ঠ শুভসংঘ বোচাগঞ্জ উপজেলা শাখার উপদেষ্টা আব্দুল্লাহ আল মামুন, সভাপতি মাহবুব আলম, যুগ্ম সম্পাদক আজাদ আলী জাপান, ইভেন্ট সম্পাদক জেসিয়া জামান কাশফি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মাহাফুজ, সহ-সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আতিকা ইশরাক অরচি, কার্যকরী সদস্য নিরব রায়সহ অনেকে।

পাখিদের অভয়াশ্রম গড়তে শুভসংঘের বন্ধুরা গাছে গাছে হাঁড়ি বাঁধার জন্য সকালে উপজেলা পরিষদ চত্বরে একত্রিত হন। এরপর নিরাপদ গাছের মগডালে উঠে মাটির হাঁড়ি বেঁধে দিয়ে পাখির অভয়াশ্রম তৈরি করে দেন তারা।  

এ বিষয়ে বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল বলেন, শুভসংঘের এ উদ্যোগকে সাধুবাদ জানাই।  

পাখি রক্ষায় সবাইকে এগিয়ে আসার জন্যও আহ্বান জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa