ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

ফরিদপুরে আহতাবস্থায় বাজপাখি উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
ফরিদপুরে আহতাবস্থায় বাজপাখি উদ্ধার আহত বাজপাখিটি। ছবি: বাংলানিউজ

ফরিদপুর: ফরিদপুরের নগরকান্দা উপজেলায় আহতাবস্থায় একটি বাজপাখি উদ্ধার করেছেন স্থানীয় এক যুবক। বৈদ্যুতিক তারে জড়িয়ে আহত হয়ে নিচে পড়ে থাকা অবস্থায় বাজপাখিটি উদ্ধার করে উপজেলার ডাঙ্গী ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামে গিয়াস উদ্দিন সেখের ছেলে মো. রানা সেখ।



সোহেল সেখ বাংলানিউজকে বলেন, সোমবার (২৪ জানুয়ারি) সকালে নগরকান্দা তালমা মোড়ের পাশে ব্রাক অফিসে সংলগ্ন একটি বৈদ্যুতিক তারের খুঁটির নিচ থেকে বাজপাখিটি উদ্ধার করে বাড়িতে নিয়ে আসি। পাখিটি উদ্ধারের পর মুখ দিয়ে ঠোকর দিতে আসে। বাড়িতে রেখে খাবার খাওয়ানোর চেষ্টা করছি, কিন্তু কিছুই খাচ্ছে না। প্রশাসনের কোনো লোকজনও আসছেন না। সব মিলিয়ে পাখিটি নিয়ে বেশ চিন্তায় আছি।  তিনি আরও বলেন, গ্রামবাসী পাখিটি ছেড়ে দিতে বলেন। কিন্তু পাখিটি আহত থাকায় আমি ছাড়িনি। স্থানীয় প্রশাসন ও বন বিভাগের কাছে পাখিটি হস্তান্তর করার জন্য পাখিটি রেখেছি।

এ প্রসঙ্গে ফরিদপুরের বিভাগীয় বন কর্মকর্তা (বন্যপ্রাণী বিভাগ) নির্মল কুমার পাল বলেন, বিষয়টি আমাদের জানা ছিল না। তারপরও যেহেতু জানতে পারলাম, সেক্ষেত্রে খোঁজ-খবর নিয়ে পাখির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa