ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

ভারতের বাঘ বাংলাদেশে, আতঙ্কে হাজিপাড়া সীমান্তবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, মার্চ ৫, ২০২০
ভারতের বাঘ বাংলাদেশে, আতঙ্কে হাজিপাড়া সীমান্তবাসী

জয়পুরহাট: জয়পুরহাট সদর উপজেলার চকবরকত ইউনিয়নের কমলপুর হাজিপাড়া সীমান্ত এলাকায় হঠাৎ করে একটি ভারতীয় মেছোবাঘ ঢুকে পড়েছে। এতে এলাকায় আতঙ্ক ও চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

খবর পেয়ে বন বিভাগ, পুলিশ ও বিজিবির সদস্যরা সেখানে ছুটে যায়। তারা বাঘটিকে উদ্ধারে ব্যর্থ হলে রাজশাহী বন বিভাগে খবর দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে হাজিপাড়া গ্রামের কৃষক শফিকুল ইসলাম একটি ঝাড়ে বাঁশ কাটতে যান। এ সময় তিনি বাঘটি দেখে চিৎকার দেন। খবর পেয়ে স্থানীয় ও দূর দূরান্ত থেকে হাজার হাজার মানুষ ছুটে আসে বাঘটিকে এক নজর দেখার জন্য। এ সময় বাঘটি ভয়ে একটি আম গাছের উপরে উঠে বসে থাকে।

স্থানীয় বাসিন্দা আব্দুর রশিদ ও মতিজন বেওয়া বাংলানিউজকে জানান, নিজ চোখে একটি বাঘ দেখতে পেরে খুব খুশি লাগছে। তবে আতঙ্কেও আছি আমরা। জানি না রাত হলে বাঘটি কি করে বসে।

ভুটিয়া পাড়া বিওপি ক্যাম্পের কমান্ডার রফিকুল ইসলাম বলেন, বাঘটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

চকবরক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিলাদুন্নবী বাংলানিউজকে জানান, বাঘটিকে সুরক্ষিত রাখার জন্য খবর পেয়েই আমরা ঘটনাস্থলে চলে এসেছি।

এ ব্যাপারে স্থানীয় উপজেলা বন বিভাগের কর্মকর্তা এসএম রায়হান কবির বাংলানিউজকে বলেন, প্রাণীটি আসলে বাঘের মতো দেখতে হলেও প্রাথমিকভাবে এটি মেছো বিড়াল বলে মনে হচ্ছে। তবে এটি উদ্ধারের জন্য ইতোমধ্যেই রাজশাহী বিভাগীয় বন বিভাগে খবর দেওয়া হয়েছে। তারা আসলেই এটিকে উদ্ধার করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ০৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa