ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

লঘুচাপে খুলনাঞ্চলে বৈরী আবহাওয়া, উত্তাল সমুদ্র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৭
লঘুচাপে খুলনাঞ্চলে বৈরী আবহাওয়া, উত্তাল সমুদ্র নিম্নচাপের প্রভাবে স্থবির জনজীবন-ছবি-বাংলানিউজ

খুলনা: বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে খুলনাঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করছে। রোববার (৮ অক্টোবর) বেলা ৩টা থেকে সোমবার (৯ অক্টোবর) সকাল পর্যন্ত হালকা ও মাঝারি বৃষ্টিপাত এবং ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। একইসঙ্গে মংলা বন্দরের অদূরে গভীর সমুদ্র উত্তাল রয়েছে।

বৈরী আবহাওয়ার কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর।

মাছ ধরার সব নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করার পরামর্শ দেওয়া হয়েছে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ বাংলানিউজকে বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে ঝড়ো হাওয়ার সঙ্গে হালকা ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। যা মঙ্গলবার পর্যন্ত চলবে।

তিনি জানান, রোববার বেলা ৩টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত ২৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। মংলা, চট্টগ্রাম, কক্সবাজার ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

নিম্নচাপের প্রভাবে বৈরী আবহাওয়া-ছবি-বাংলানিউজমংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী হারবার মাস্টার সরোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। মংলা বন্দরে কার্যক্রম স্বাভাবিক রয়েছে। ৩ নম্বর সংকেত পর্যন্ত বন্দরে কার্যক্রম চলে। ৪ নম্বর হলে কাজ বন্ধ করে দেওয়া হয়।

এদিকে বৃষ্টি আমন ধানের জন্য ভালো হলেও শীতকালীন শাকসবজির ফলনের ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করছেন কৃষকেরা।
 
বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৭
এমআরএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।