ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

লাউয়াছড়ার লেকে দেশি মাছ ছাড়লো বাংলানিউজ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৭
লাউয়াছড়ার লেকে দেশি মাছ ছাড়লো বাংলানিউজ  লেকে মাছ অবমুক্ত করছেন এসিএফ তবিবুর রহমান, বিশ্বজিৎ বাপন ও সুমন/ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকার ডরমেটরি লেকে দেশি বিভিন্ন প্রজাতির মাছ অবমুক্ত করলো বাংলানিউজ টিম।

বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন এর আন্তরিক উদ্যোগ ও নির্দেশনায় হাইল হাওরসহ আশপাশের বিভিন্ন বিল থেকে এসব মাছ সংগ্রহ করে বুধবার (৪ অক্টোবর) দুপুরে লাউয়াছড়ার লেকে ছাড়া হয়।  

এসব মাছের রয়েছে মাগুর, শিং, টাকি, শোল, কৈ ইত্যাদি।

এ বনের জলাশয়ে বাংলানিউজ পর্যায়ক্রমে আরো মাছ ছাড়বে।

দেশি মাগুর মাছবুধবার মাছ অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন, সহকারী বন সংরক্ষক (এসিএফ) তবিবুর রহমান, বাংলানিউজের ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, স্টাফ করেসপন্ডেন্ট এম এ হামিদ, বনবিট প্রহরী মিজানুর রহমান, নিসর্গের সুনিল ও এলাকাবাসি সুমন মিয়া।

মাগুর, শিং ও কইএর আগে লাউয়াছড়া লেকের পাশের টিলায় বাংলানিউজের উদ্যোগে কয়েকশ’ ফলদ গাছ রোপন করা হয়।  

সহকারী বন সংরক্ষক (এসিএফ) তবিবুর রহমান বাংলানিউজকে বলেন, এটি বাংলানিউজের একটি মহান উদ্যোগ। যখন দেশি প্রজাতির মাগুর, শিং.কৈ, টাকি, শোল মাছ বিলীন হতে চলেছে, তখন বাংলানিউজের এই উদ্যোগ প্রশংসনীয়।  

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।