ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

লালপুরে উদ্ধার হওয়া মেছো বাঘের ২ বাচ্চা অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৭
লালপুরে উদ্ধার হওয়া মেছো বাঘের ২ বাচ্চা অবমুক্ত মেছো বাঘের বাচ্চা

নাটোর: নাটোরের লালপুর উপজেলার কুজিপুকুর ধোপাগাড়ী এলাকা থেকে মেছো বাঘের দু’টি বাচ্চা উদ্ধারের পর নিরাপদ এলাকায় অবমুক্ত করেছে উপজেলা প্রশাসন।

রোববার (০১ অক্টোবর) দুপুরে স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলামের নেতৃত্বে উপজেলা প্রশাসন বাচ্চা দু’টিকে নিরাপদ এলাকায় অবমুক্ত করে। এর আগে সকালে কুজিপুকুর ধোপাগাড়ী এলাকা থেকে মেছো বাঘের বাচ্চা দু’টি উদ্ধার করা হয়।


 
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার দুয়ারিয়া ইউনিয়নের কুজিপুকুর ধোপাগাড়ী গ্রামের মৃত কছিমুদ্দিনের ছেলে ইব্রাহিম হোসেন সকালে ঘুম থেকে উঠে বসতবাড়ির উঠানে দু’টি মেছো বাঘের বাচ্চা দেখতে পান।

এসময় স্থানীয় লোকজন জানতে পেরে বাচ্চা দু’টোকে মারতে গেলে ইব্রাহিম হোসেন বাধা দেন এবং বিষয়টি স্থানীয় উপজেলা প্রশাসনকে অবহিত করেন।

খবর পেয়ে লালপুর ইউএনও নজরুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, দুয়ারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম লাভলুসহ অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থলে যান।

সেখান থেকে বাচ্চা দু’টিকে স্থানীয়দের সহায়তায় উদ্ধারের পর তা দুপুরের দিকে নিরাপদ এলাকায় অবমুক্ত করেন।

ইউএনও নজরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বাংলানিউজকে বলেন, সাধারণ মানুষের কোনো ক্ষতি যেন না হয় সে বিষয়টি মাথায় রেখে মেছো বাঘের বাচ্চা দু’টিকে নিরাপদ স্থানে অবমুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ০১ অক্টোবর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।