ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

ভাঙ্গুড়ায় নাম না জানা বন্য প্রাণী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
 ভাঙ্গুড়ায় নাম না জানা বন্য প্রাণী আটক ভাঙ্গুড়ায় বিরল প্রজাতির প্রাণী আটক

পাবনা: পাবনার ভাঙ্গুড়া উপজেলায় ৫ ফুট লম্বা নাম না জানা একটি বন্য প্রাণী আটক করেছে এলাকাবাসী। প্রাণীটি দেখতে অনেকটা বিড়ালের মত হলেও এটি বিড়াল নয় বলে জানান এলাকাবাসী।

সোমবার (২৫ সেপ্টেম্বর) সকালে পৌরসভার চৌবাড়িয়া সাহেবপাড়া মহল্লার একটি বাড়ি থেকে প্রাণীটি আটক করা হয়।

উদ্ধারকারী ওই মহল্লার মো. ইসারত আলীর ছেলে মো. আব্দুল মালেক বলেন, সকাল ৬টার দিকে আমার বাসার কবুতর থাকার ঘরে এই বন্য প্রাণীটিকে দেখতে পাই।

এসময় এলাকাবাসীর সহযোগিতায় জাল দিয়ে তাকে ধরা হয়। আটক প্রাণীটিকে পরে উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। তবে এ ধরনের প্রাণী আগে কখনো দেখেনি এলাকাবাসী তাই কেউ এটির নামও বলতে পারছেন না।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন বলেন, বন্য প্রাণীটির নাম আমরা জানি না। উপজেলা নির্বাহী কর্মকর্তা বনবিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে ভাঙ্গুড়া চরপাড়া বন্য এলাকায় প্রাণীটিকে অবমুক্ত করেছেন।

নতুন প্রজাতির বন্য প্রাণীর সম্পর্কে উপজেলা বন কর্মকর্তা আব্দুল কুদ্দুস বলেন, আমাদের এ অঞ্চলে নদী এবং বিল থাকাতে মাছ পাওয়া যায় অনেক। আর সারা দেশে বন্যা হওয়ায় মাঝেমধ্যে হনুমান বানরসহ মেছোবাঘ এই এলাকায় এসে ধরা পরে। তবে এই প্রাণীটি হিংস্র প্রজাতির নয়। কারো কোনো ক্ষতির সম্ভাবনা না থাকায় প্রাণীটিকে ভাঙ্গুড়া চরপাড়া বন্য এলাকায় অবমুক্ত করা হয়েছে। তিনিও প্রাণীটির নাম বলতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।