ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

পরিবেশ ও জীববৈচিত্র্য

সিরাজগঞ্জ পয়েন্টে দ্রুত বাড়ছে যমুনার পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, জুন ৬, ২০২৪
সিরাজগঞ্জ পয়েন্টে দ্রুত বাড়ছে যমুনার পানি

সিরাজগঞ্জ: যমুনা নদীর পানি সিরাজগঞ্জ পয়েন্টে দ্রুতগতিতে বেড়ে চলেছে। প্রতিদিনই ব্যাপকহারে পানি বাড়ায় আতঙ্কিত হয়ে পড়ছেন যমুনাপারেন বাসিন্দারা।

 

বৃহস্পতিবার (৬ জুন) সকালে সিরাজগঞ্জ হার্ড পয়েন্টে যমুনা নদীর পানির সমতল রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৬০ মিটার। ২৪ ঘণ্টায় ২৮ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ২ দশমিক ৩০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা: ১২ দশমিক ৯০ মিটার)। গত চারদিন ধরে আশঙ্কাজনক হারে পানি বাড়ছে।  

সোমবার (৩ জুন) ৩০ সেন্টিমিটার, মঙ্গলবার (৪ জুন) ৩৭ সেন্টিমিটার ও বুধবার (৫ জুন) ৫০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পায়।  

একই অবস্থা কাজিপুরের মেঘাই পয়েন্টেও। বৃহস্পতিবার (৬ জুন) সকালে এ পয়েন্টে পানির সমতল রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২২ মিটার। ২৪ ঘণ্টায় ২৮ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ২ দশমিক ৫৮ মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১৪ দশমিক ৮০ মিটার)। এখানে পানির উচ্চতা সোমবার (৩ জুন) ৩১ সেন্টিমিটার এবং মঙ্গলবার ও বুধবার ৪৪ সেন্টিমিটার রেকর্ড করা হয়েছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মাহবুবুর রহমান বন্যা পূর্বাভাস ও সতর্কীকেন্দ্রের উদ্ধৃতি দিয়ে জানান, আগামী ৪৮ ঘণ্টার যমুনা নদীর পানি বাড়তে থাকবে।  

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জুন ৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।