ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪৩০, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৮ রবিউল আউয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

ঢাবিতে দুই দিনের পরিবেশ বিতর্ক প্রতিযোগিতা শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, মে ১৬, ২০২৩
ঢাবিতে দুই দিনের পরিবেশ বিতর্ক প্রতিযোগিতা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শুরু হয়েছে দুই দিনব্যাপী ১০ম আন্তঃবিশ্ববিদ্যালয় পরিবেশ বিতর্ক প্রতিযোগিতা। মঙ্গলবার (১৬মে) ঢাবির বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে (টিএসসি) প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

ঢাবি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস), পরিবেশ অধিদপ্তর এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে।

পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তরের পরিচালক মীর্জা শওকত আলী, ডিইউডিএস সভাপতি মো. মাহবুবুর রহমান মাসুম ও সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন।

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, পরিবেশ দূষণ রোধে শিক্ষার্থী ও তরুণ সমাজ সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আশা করি পরিবেশ দূষণ রোধে বিশেষ করে পলিথিনের ব্যবহার নিয়ন্ত্রণ এবং পরিবেশ সংরক্ষণে সচেতনতা বৃদ্ধির ক্ষেত্রে এই বিতর্ক প্রতিযোগিতা কার্যকরী ভূমিকা রাখবে।

দুই দিনের এই প্রতিযোগিতায় সরকারি ও বেসরকারি ১৬টি বিশ্ববিদ্যালয় অংশ নিচ্ছে।

বাংলাদেশ সময়:১৭৪৫ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa