ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

বিনোদন

আবারো এফডিসিতে নির্বাচন, ভোট ৩০ ডিসেম্বর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
আবারো এফডিসিতে নির্বাচন, ভোট ৩০ ডিসেম্বর বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি

চলচ্চিত্র পরিচালকদের স্বার্থ সংরক্ষণে গঠিত বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিন হবে ৩০ ডিসেম্বর। এদিন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন এফডিসিতেই বসবে পরিচালকদের মিলনমেলা।

২০২৩-২৪ মেয়াদের জন্য এ নির্বাচনে ১৫ নভেম্বর পরিচালক সমিতি থেকে তফসিল ঘোষণা করা হয়েছে। জানা গেছে, এবার নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন আবদুল লতিফ বাচ্চু। তার সঙ্গে কমিশনার হিসেবে থাকবেন পরিচালক বিএইচ নিশান ও শামসুল আলম।

পরিচালক সমিতির আসন্ন নির্বাচনে দুটি প্যানেল থেকে প্রার্থী হবেন নির্মাতারা। একটি প্যানেলে সভাপতি পদে মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব প্রার্থী হচ্ছেন জাকির হোসেন রাজু। একই প্যানেলে সহ-সভাপতি পদে লড়বেন ছটকু আহমেদ এবং উপ-মহাসচিব পদে অপূর্ব রানা।

আরেক প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচন করতে যাচ্ছেন কিংবদন্তি পরিচালক কাজী হায়াৎ। তার প্যানেল থেকে মহাসচিব প্রার্থী শাহীন সুমন।

পরিচালক সমিতি সূত্রে জানা গেছে, ৫ ডিসেম্বর নির্বাচনের মনোনয়নপত্র কেনা শুরু হবে, জমা দিতে হবে ৭ ডিসেম্বরের মধ্যে।

এই নির্বাচন ঘিরে এফডিসিতে এরই মধ্যে জমে উঠেছে আলোচনা। প্রতিদিনই সদস্যরা আসছেন। আড্ডা-আলোচনায় নিজেদের প্রার্থী বাছাইয়ের সিদ্ধান্ত নিচ্ছেন। তবে শেষ হাসি কে হাসবেন তা জানতে ৩০ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa