ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

বিনোদন

কঠোর অধ্যবসায়েই অন্তরা থেকে আজকের ঝুমা বৌদি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
কঠোর অধ্যবসায়েই অন্তরা থেকে আজকের ঝুমা বৌদি মোনাসিলা

যে কোনো ক্ষেত্রে সফলতার প্রথম শর্ত হচ্ছে, প্রবল ইচ্ছাশক্তি ও কঠোর পরিশ্রম। কেউ যদি তার লক্ষ্যে অটুট থাকে এবং সেই অনুযায়ী কাজ করে, তবে একদিন সে সাফল্যের চূড়ায় পৌঁছতে পারে।

তেমনই এক অভিনেত্রীর নাম মোনাসিলা।

ভারতের জনপ্রিয় এই অভিনেত্রীর আজকের এই সাফল্যের পেছনে লুকিয়ে আছে কঠোর পরিশ্রম ও অধ্যবসায়। পেরিয়ে আসতে হয়েছে অনেক কঠিন সময়।  

‘দুপুর ঠাকুরপো’র ঝুমা বৌদি হয়ে সবার অন্তরে জায়গা করে নিলেও ভোজপুরী ফিল্ম ইন্ডাস্ট্রির এই নায়িকা শোবিজে মোনালিসা নামেই বেশি পরিচিত। কিন্তু তার আসল নাম অন্তরা বিশ্বাস।  

ভোজপুরীতে পরিচিতি পেলেও, তার জনপ্রিয়তাকে আরো বাড়িয়েছিল রিয়ালিটি শো ‘বিগ বস’। ওই শোয়ের সিজন ১০-এর প্রতিযোগী ছিলেন তিনি।

একটা সময় ভোজপুরী ফিল্ম ইন্ডাস্ট্রির থেকে নিজেকে সরিয়ে নিলেও, বিভিন্ন রকম সাহসী চরিত্রে নিজেকে তুলে ধরে সামাজিকমাধ্যমে বেশ সক্রিয় মোনালিসা। ভোজপুরী ছাড়াও হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালম সিনেমাতেও অভিনয় করেছেন এই অভিনেত্রী। বড় পর্দার পাশাপাশি নজর কেড়েছেন ছোট পর্দাতে।

১৯৮২ সালের ২১ নভেম্বর কলকাতায় জন্ম মোনালিসার। বাবা শৈলেশ দুবে, মা উষা দুবে। কলকাতাতেই স্কুল এবং কলেজজীবন কেটেছে তার। পড়াশোনায় যথেষ্ট আগ্রহী মোনালিসার জীবনে নেমে এসেছিল বিশাল এক ঝড়।  

১৯৯১ সাল, জীবনের বাঁক বদল মোনালিসার। বাবার ব্যবসায় মন্দার কারণে মাত্র ১৫ বছর বয়সেই সংসারের ভার কাঁধে পড়ে তার। ওই সময় একটি হোটেলে রিসেপশনিস্টের কাজ শুরু করেন তিনি। বিনিময়ে দিনে ১২০ রুপি পেতেন।

নাচ এবং অভিনয়ের শখ বরাবরই ছিল মোনালিসার। কিন্তু তার এই শখ নিয়ে অনেকেই মশকরা করতেন। কিন্তু তার সেই শখকে বাস্তব রূপ দিয়ে তবে হাল ছেড়েছেন মোনালিসা। ১৯৯৭ সালে প্রথম অভিনয়ের সুযোগ পান হিন্দি সিনেমা ‘জয়তে’।

অভিনয়ের সুযোগ পেলেও নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করতে পারছিলেন না মোনালিসা। আর সেই আলাদা পরিচিতি তৈরির লক্ষ্যেই এগিয়ে যান তিনি। দিনরাত পরিশ্রম করার ফসলও হাতে হাতে পেয়েছিলেন মোনালিসা। সুযোগ এসে যায় ভোজপুরী সিনেমায় অভিনয়ের। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি মোনালিসাকে।  

সাফল্যেে শুরুটা ভোজপুরীতেই। তার প্রথম সিনেমা দারুণ সাফল্য পেয়েছিল। আর এখান থেকেই অন্তরা বিশ্বাস থেকে তিনি হয়ে ওঠেন মোনালিসা। একের পর এক ভোজপুরী সিনেমায় সাফল্য পেয়েছেন। দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন। ধীরে ধীরে ভোজপুরী ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী হয়ে ওঠেন মোনালিসা।

ভোজপুরী ইন্ডাস্ট্রির সুপারস্টার মনোজ তিওয়ারি, রবি কিশন এবং পবন সিংহের মতো অভিনেতার সঙ্গে কাজ করে নিজের আলাদা পরিচয় তৈরি করেন মোনালিসা। সবচেয়ে বেশি সিনেমা করেছেন পবন সিংহ এবং দীনেশ লাল যাদব ওরফে নিরহুয়ার সঙ্গে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa