ঢাকা, শুক্রবার, ১২ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

বিনোদন

বিটিভিতে নতুন আঙ্গিকে শুরু হচ্ছে ‘হীরামন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
বিটিভিতে নতুন আঙ্গিকে শুরু হচ্ছে ‘হীরামন’

চার দশক আগে বাংলাদেশ টেলিভিশনে প্রচার হতো আলেখ্য অনুষ্ঠান ‘হীরামন’। লোককাহিনি ও লোকগাথা অবলম্বনে নির্মিত এ অনুষ্ঠানটি সে সময় দারুণ জনপ্রিয় ছিল।

দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে-ছিটিয়ে থাকা লোকগাথা অবলম্বনে নির্মিত হতো এর প্রতিটা পর্ব। বিটিভিতে আবার ফিরছে ‘হীরামন’।

আগামী ১৩ নভেম্বর থেকে প্রচার শুরু হচ্ছে হীরামন। সপ্তাহের প্রতি রবি, সোম ও মঙ্গলবার রাত ৯টায় বিটিভিতে দেখা যাবে ‘হীরামন’। প্রথম ২৬ পর্বে  থাকছে ‘রূপবান’ ও ‘ডালিম কুমার’-এর গল্প।

শুরুতে প্রচারিত হবে ‘রূপবান’। এর নাট্যরূপ দিয়েছেন ফজলুল করিম, এস এম সালাহউদ্দিন, বেলাল হোসেন ও শুভাশীষ দত্ত। জগদীশ এষের পরিকল্পনায় এটি প্রযোজনা করেছেন শাহজালাল সরদার শিমুল। ক্রিয়েটিভ ডিরেকশনে আছেন এস এম সালাহ উদ্দিন।  

‘রূপবান’ গল্পে অভিনয় করছেন নাইরুজ সিফাত, ইমতু রাতিশ, টুটুল চৌধুরী, কবির টুটুল, ফারজানা মিহি, তুষ্টি ও তপন হাফিজ।  

অন্যদিকে ‘ডালিম কুমার’ গল্পে অভিনয় করছেন এন কে মাসুক, সায়েম সামাদ, সামলি আরা সাইকা, শিশির আহমেদ, মীর আহসান, এস ডি তন্ময়, তাসনিম নিশাত ও শীলা।  

লোককাহিনি ও লোকগাথা অবলম্বনে গল্পকে আরো আকর্ষণীয় করে তুলতে আধুনিক প্রযুক্তির সমন্বয়ে দৃশ্য ধারণ করা হয়েছে। ভিএফএক্স প্রযুক্তির পাশাপাশি থাকছে অটো কন্ট্রোল মোশন ট্রাকিং, মোশন ক্যাপচার, থ্রিডি ফেস ক্লোনিং ও কম্পিউটার গ্রাফিক্সের কাজ।  

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa