ঢাকা, শুক্রবার, ১২ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

বিনোদন

দ্বিতীয়বার ভারত সফরে যাচ্ছে ‘শিরোনামহীন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
দ্বিতীয়বার ভারত সফরে যাচ্ছে ‘শিরোনামহীন’ শিরোনামহীন ব্যান্ডের সদস্যরা

আবারো গান শোনাতে ভারতে যাচ্ছে দেশের জনপ্রিয় ব্যান্ড ‘শিরোনামহীন’। রবিবার (১৩ নভেম্বর) ভারতে যাবেন ব্যান্ডের সদস্যরা।

 এদিন রাতে পশ্চিমবঙ্গের মেদেনীপুরের বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজে লাইভ পারফর্ম করবে শিরোনামহীন।

এর আগে, চলতি বছরের মে মাসে প্রথমবার ভারতে কনসার্ট করে দলটি। আর প্রথম কনসার্টেই সাড়া ফেলে দেয় কলকাতায়। ছয় মাসের ভেতরে, ভারতে এটা তাদের দ্বিতীয় সফর।

ব্যান্ডের সদস্যরা জানান, শিরোনামহীন যেহেতু বাংলায় গান পরিবেশন করে, প্রবাসে গান শোনাবার ক্ষেত্রে প্রবাসী বাংলাদেশি কমিউনিটিতে গান শোনাবার অভিজ্ঞতা হয়। পশ্চিমবঙ্গের ভাষা বাংলা বিধায় শ্রোতাদের গান শোনানোর অভিজ্ঞতা আমাদের কাছে অনন্য। এর আগে কলকাতায় আমাদের সঙ্গে কন্ঠ মিলিয়েছেন দর্শক-শ্রোতারা। আশা করছি, বাকুড়া তেও আমরা সুন্দর কিছু মুহুর্তের স্মৃতি নিয়ে ফিরবো।

ব্যান্ডের প্রতিষ্ঠাতা ও দলনেতা জিয়াউর রহমান বলেন, পশ্চিমবঙ্গে বাংলাদেশি ব্যান্ডের শ্রোতা অনেক। বাংলা গানে তারা বাংলাদেশি ব্যান্ডের গানগুলোকেই পছন্দের তালিকায় শীর্ষে রাখে। বাংলাদেশি ব্যান্ড জনপ্রিয়তায় বাংলাদেশের চেয়ে কোনো অংশেই সেখানে কম নয়। আমরা পশ্চিমবঙ্গ থেকে আমাদের ইউটিউব চ্যানেলে, ফেসবুক পেইজে প্রচুর সাড়া পাই এবং পারফরম্যান্স এর জন্য আমন্ত্রণ পাই। যদিও, আর্টিস্টদের জন্য যাতায়াতের পারমিশন প্রক্রিয়া সংক্রান্ত জটিলতায় অনেক ক্ষেত্রেই সাড়া দিতে পারি না।

তিনি আরো যোগ করেন, ইউরোপের ওপেন বর্ডার সংষ্কৃতি থাকলে, আমাদের আরো অনেক বেশি পারফরম্যান্স করতে হতো পশ্চিমবঙ্গে।

ব্যান্ডের গায়ক শেখ ইসতিয়াক বলেন, এবার সফর শেষে, দেশে ফিরেই আমাদের সপ্তম অ্যালবাম প্রকাশ করার ইচ্ছে আছে, যা একটি ডাবল অ্যালবাম হিসেবে কালেক্টর দের জন্য রিলিজ হবে। এখানে এপিসোড ১ ও ২ দুটা ভলিউম থাকবে।

এল আর বি ব্যান্ডের ম্যানেজার এবং সাউন্ড ইঞ্জিনিয়ার শামিম আহমেদ ও সফরে শিরোনামহীনের সঙ্গে যুক্ত হয়েছেন।

শিরোনামহীনের বর্তমান লাইনআপ: জিয়াউর রহমান জিয়া (বেজ), কাজী আহমেদ শাফিন (ড্রামস), শেখ ইশতিয়াক (ভয়েস), সাইমন চৌধুরী (কি-বোর্ড) ও দিপু সিনহা (গিটার)।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa