ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

বিনোদন

সুস্থ হয়ে দেশে ফিরেছেন সোহেল রানা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
সুস্থ হয়ে দেশে ফিরেছেন সোহেল রানা সোহেল রানা

বরেণ্য চলচ্চিত্র অভিনেতা মাসুদ পারভেজ সোহেল রানার চোখে নতুন করে জটিলতা দেখা দিয়েছিল। এ কারণে গেল ২৫ অক্টোবর ঢাকার একটি হাসপাতালে তার চোখের সার্জারি হয়।

এতে সুস্থতার বদলে উল্টো জটিলতায় দেখা দেয়।

এ কারণে উন্নত চিকিৎসার জন্য ৩০ অক্টোবর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয় কিংবদন্তি এই অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধাকে।  

তবে নতুন খবর, সেখানে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন সোহেল রানা। শুক্রবার (১১ নভেম্বর) সকালে সোহেল রানা তার ফেসবুকে একটি ছবি পোস্ট করে সুখবরটি দেন।  

ছবির ক্যাপশনে এই অভিনেতা লেখেন, ‘আলহামদুলিল্লাহ। বিদেশের জটিল অপারেশনের পর ভালো হয়ে দেশে আসা। ’

এদিকে, সোহেল রানার দেশে আসার বিষয়টি নিশ্চিত করে তার ছেলে মাশরুর পারভেজ বলেন, দুই দিন হলো আমরা দেশে ফিরেছি। এখন বাবা এখন সম্পন্ন ভালো আছেন। আবারো চিকিৎসা ফলোআপ করার জন্য মার্চে সিঙ্গাপুরের ডাক্তারের সঙ্গে দেখা করতে হবে।

এর আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন সোহেল রানা। সেখান থেকে সুস্থ হয়ে ৮ মাস ভালোই ছিলেন তিনি। এরপরেই চোখের সমস্যা দেখা দেয় এই অভিনেতার।  

সোহেল রানার পারিবারিক নাম মাসুদ পারভেজ। চলচ্চিত্রে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করে ‘সোহেল রানা’ নামে পরিচিত হন তিনি। ১৯৭২ সালে মাসুদ পারভেজ নামে চলচ্চিত্র প্রযোজনা করেন।  

বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ সিনেমার প্রযোজক হিসেবে চলচ্চিত্র জগতে প্রবেশ তার। এটি পরিচালনা করেন চাষী নজরুল ইসলাম।

১৯৭৩ সালে কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত কাল্পনিক চরিত্র ‘মাসুদ রানা’র একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’র নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন এবং একই সিনেমার মাধ্যমে তিনি মাসুদ পারভেজ নামে পরিচালক হিসেবেও যাত্রা শুরু করেন।  

এরপর অসংখ্য সিনেমা উপহার দিয়েছেন সোহেল রানা। দীর্ঘ চলচ্চিত্র জীবনে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।