ঢাকা, বুধবার, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ জুন ২০২৪, ২৭ জিলকদ ১৪৪৫

বিনোদন

নতুন গানে কণ্ঠ দিলেন তপন চৌধুরী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
নতুন গানে কণ্ঠ দিলেন তপন চৌধুরী তপন চৌধুরী

নন্দিত কণ্ঠশিল্পী তপন চৌধুরী দীর্ঘদিন ধরে কানাডার মন্ট্রিয়ালে বসবাস করছেন। বিদেশে থাকলেও গানের কাজ থেমে নেই তার।

প্রায়ই নতুন গান প্রকাশ করেন জনপ্রিয় এই গায়ক। সেই ধারাবাহিকতায় ‘শেষ বিদায়’ নামে একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। গানের কথা লিখেছেন হুমায়ূন চৌধুরী, সুর ও সংগীতায়োজন করেছেন রূপতনু শর্মা।

গানটি প্রসঙ্গে তপন চৌধুরী বলেন, ‘রূপতনুর সুর ও সংগীতে এবারই প্রথম গান গেয়েছি। গানের কথা ও সুর আমাকে ভীষণভাবে আবেগাপ্লুত করেছে। ভালো গান যে এখনো হয় এটা তার প্রমাণ। আমার বিশ্বাস গানটি শ্রোতাদের ভালো লাগবে। ’ 

২০২১ সালের মার্চ মাসে সর্বশেষ দেশে এসেছিলেন তপন চৌধুরী। তখন সুর করেছিলেন মুস্তাফা খালীদ পলাশের লেখা ‘সবই তুমি’ শিরোনামের একটি গানে। উজ্জ্বল সিনহার সংগীতায়োজনে গানটি গেয়েছিলেনও তপন চৌধুরী।

১৯৭৯ সালে বাংলাদেশে টেলিভিশনে ব্যান্ড দল ‘সোলস’র হয়ে তপন চৌধুরীর গাওয়া ‘মন শুধু মন ছুঁয়েছে’ গানটি প্রচার হয়। এরপরেই শিল্পী হিসেবে রাতারাতি জনপ্রিয়তা পান তিনি । নকীব খানের লেখা ও পিলু খানের সুরে গাওয়া এই গানটি কালজয়ী হয়ে আছে।

১৯৮৫ সালে তপন চৌধুরীর প্রথম একক অ্যালবাম ‘তপন চৌধুরী’ সারগামের ব্যানারে বাজারে আসে। আইয়ুব বাচ্চুর সুর সঙ্গীতে এই অ্যালবামটির সবগুলো গানই শ্রোতাদের মন কেড়ে নেয়। এরপর ব্যাপক শ্রোতাপ্রিয়তা পায় তার ‘অনুশোচনা’ অ্যালবামটি। তার সর্বশেষ একক অ্যালবাম ‘ফিরে এলাম’।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।