ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

জাতীয় সংগীত নিয়ে আপত্তিকর মন্তব্যে নোবেলকে আইনি নোটিশ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
জাতীয় সংগীত নিয়ে আপত্তিকর মন্তব্যে নোবেলকে আইনি নোটিশ মাইনুল আহসান নোবেল

ফেসবুকে জাতীয় সংগীত ও এর রচয়িতা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে আলোচিত গায়ক মাইনুল আহসান নোবেলকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

রোববার (১৪ আগস্ট) মিঠুন বিশ্বাস নামের চট্টগ্রামের এক আইনজীবী নোবেলের ঢাকার বাসার ঠিকানায় ডাকযোগে এই নোটিশ পাঠান।

নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে ফেসবুকে তার দেওয়া পোস্টগুলো সরিয়ে নিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে বলা হয়েছে নোবেলকে। অন্যথায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার কথা বলেন ওই আইনজীবী।

নোটিশে বলা হয়, গত ১০ ও ১১ আগস্ট নোবেলের ভেরিফায়েড ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় সংগীত নিয়ে পৃথক দুটি পোস্ট দেওয়া হয়। তাতে মনগড়া, ভিত্তিহীন, কাল্পনিক, বিদ্বেষমূলক মন্তব্যের মাধ্যমে জাতীয় সংগীতের বিরুদ্ধাচার করা হয়েছে।  

সেখানে আরো বলা হয়েছে, একই সঙ্গে জাতীয় সংগীতের রচয়িতা রবীন্দ্রনাথ ঠাকুরের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর অপপ্রচারের মাধ্যমে দেশের প্রতিটি নাগরিকের হৃদয়ে আঘাত করেছেন। যা দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

ডাকযোগে নোটিশ পাঠানোর কথা নিশ্চিত করে আইনজীবী মিঠুন বিশ্বাস গণমাধ্যমে বলেন, নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে বিদ্বেষমূলক পোস্টগুলো অপসারণ করে নিজের ভুল স্বীকার করে ক্ষমা চাইতে হবে নোবেলকে। অন্যথায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে।

তবে আইনি নোটিশের বিষয়ে নোবেলের বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।