ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

বিনোদন

মানবপাচার মামলায় দালের মেহেন্দির ২ বছরের কারাদণ্ড 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
মানবপাচার মামলায় দালের মেহেন্দির ২ বছরের কারাদণ্ড  দালের মেহেন্দি

মানবপাচার মামলায় প্রখ্যাত পাঞ্জাবী পপ গায়ক দালের মেহেন্দি দোষী সাব্যস্ত হয়েছেন। বৃহস্পতিবার ১৯ বছর পুরোনো মামলায় নিম্ন আদালতের রায় বহাল রাখল পাটিয়ালা হাউজ কোর্ট।

২০০৩ সালের মানব পাচার মামলায় দোষী সাব্যস্ত হলেন এই জনপ্রিয় গায়ক। এরপরই গ্রেফতার করে জেলে পাঠানো হয় তাকে। ২ বছরের জন্য জেল খাটতে হবে দালের মেহেন্দিকে। নিম্ন আদালতের এমন রায় খারিজ করার জন্য আদালতে আবেদন করেছিলেন দালের, সেই আবেদন খারিজ করে দিল পাটিয়ালা কোর্ট।

অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক এইচএস গেরেওয়াল নিম্ন আদালতের রায়ই বহাল রাখলেন। ভারতীয় দণ্ডবিধির ৪২০ এবং ১২০বি ধারায় দোষী সাব্যস্ত হয়েছিলেন মিকা সিংয়ের দাদা। দুই বছরের সশ্রম কারাদণ্ডের পাশাপাশি ২ হাজার টাকার জরিমানার নির্দেশ দিয়েছিল নিম্ন আদালত, সেই রায়ই বহাল রয়েছে।

জানা যাচ্ছে, পাটিয়ালা জেলে রাখা হবে দালের মেহেন্দিকে। যেখানে নভজ্যোত সিং সিধুর মতো হাই-প্রোফাইল ব্যক্তি আগে থেকেই বন্দি।

পাঞ্জাবের বালভেরা গ্রামের বাসিন্দা বকশিস সিং নামে এক ব্যক্তি দালের মেহেন্দি এবং তার ভাই সমশের মেহেন্দি নামে মানবপাচারের অভিযোগ দায়ের করেন। ২০১৭ সালেই মারা গেছেন সমশের। বকশিস সিংয়ের অভিযোগ ছিল কানাডায় পাঠানোর নাম করে ১২ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন দালের ও তার ভাই। এরপরই মানবপাচার, জালিয়াতির মতোর অভিযোগে মামলা দায়ের হয় দালের ও তার ভাইয়ের নামে।

দালেরের ভাইদের বিরুদ্ধে অভিযোগ ছিল ১৯৯৮-৯৯ সালের দিকে ১০ জন ভারতীয়কে নিজের দলের সদস্য হিসাবে যুক্তরাষ্ট্রে নিয়ে বেআইনিভাবে ছেড়ে দিয়ে আসেন। ২০০৬ সালে এই মামলা থেকে দালেরকে অব্যহতি দেওয়ার আবেদন জানিয়েছিল পাটিয়ালা পুলিশ। যদিও আদালত জানায়, দালেরের বিরুদ্ধে উপযুক্ত তথ্য প্রমাণ রয়েছে, এই নিয়ে বিস্তারিত তদন্ত করতে হবে।

১৯ বছর পর মামলা জিতে জয়ের চওড়া হাসি বকশিস সিংয়ের মুখে। তিনি জানান, এতো বছর ধরে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে তাকে সুবিচার পেতে। তবে এখানেই থামতে চান না বকশিস, দালেরের সাজার মেয়াদ বাড়াতে উচ্চ আদালতে আপিল জানাবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।