ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শিল্পী সমিতি নির্বাচন

যারা রোজা রেখেছেন, তাদের প্রতি কৃতজ্ঞ: জায়েদ খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, মার্চ ২, ২০২২
যারা রোজা রেখেছেন, তাদের প্রতি কৃতজ্ঞ: জায়েদ খান জায়েদ খান

চিত্রনায়ক জায়েদ খানকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে বৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। একই সঙ্গে চিত্রনায়িকা নিপুণকে জয়ী ঘোষণা করে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেছেন আদালত।

 

বুধবার (০২ মার্চ) হাইকোর্টের এই রায় ঘোষণার পর উচ্ছ্বাস প্রকাশ করেছেন জায়েদ খান। তিনি ন্যায় বিচার পেয়েছেন বলে জানান। একই সঙ্গে তার জন্য যে ভক্তরা রোজা রেখেছেন, তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সে সময় জায়েদ খান বলেন, ‘আমি মহান সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাই। তারপর আমি ধন্যবাদ জানাই, প্রধানমন্ত্রীর প্রতি, যার শাসনামলে আজকের এই ন্যায় বিচার দেখলাম। হাইকোর্টের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই, যিনি আমাকে ন্যায়বিচার দিয়েছেন। আর আমার আইনজীবীদের প্রতি আমি আমৃত্যু কৃতজ্ঞ। ’

তিনি আরো বলেন, ‘অনেকেই আমার জন্য নফল রোজা রেখেছেন, তাদের প্রতি আমি অনেক কৃতজ্ঞ। আজকে গিয়েই আমি দায়িত্ব গ্রহণ করবো। ’

শিল্পী সমিতির নির্বাচনে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করার আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত বুধবার (০২ মার্চ) অবৈধ ঘোষণা করেন হাইকোর্ট।

জায়েদের রিটে জারি করা রুল যথাযথ করে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন ।

আদালতে জায়েদ খানের পক্ষে রয়েছেন সিনিয়র অ্যাডভোকেট আহসানুল করীম ও আইনজীবী নাহিদ সুলতানা যুথী। নিপুণ আক্তারের পক্ষে রয়েছেন সিনিয়র অ্যাডভোকেট রোকনউদ্দিন মাহমুদ ও আইনজীবী মোস্তাফিজুর রহমান খান।

পরে আহসানুল করীম জানান, রায় হয়েছে। রায়ে জায়েদের জয় হয়েছে। নিপুণকে জয়ী করে আপিল বোর্ড যে সিদ্ধান্ত দিয়েছে সেটা বাতিল হয়েছে।

নাহিদ সুলতানা যুথী বলেন, জায়েদ খানের জয় হয়েছে। তার ফলে তিনি এখন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক। এখন তিনি সাধারণ সম্পাদক হিসেবে কার্যপরিচালনা করবেন।

তবে নিপুণের আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ বলেন, এখন নিপুণ এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল করবেন। রায়ের সত্যায়িত অনুলিপির জন্য দরখাস্ত করবো। এরমধ্যে সিএমপি ফাইল করবো। স্টে চাইবো। আগামী রোববারে মুভ করবো। তার আগে তো সম্ভব না।  

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।