ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রযোজক-নির্মাতা আজিজুর রহমান বুলি হাসপাতালে ভর্তি

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
প্রযোজক-নির্মাতা আজিজুর রহমান বুলি হাসপাতালে ভর্তি আজিজুর রহমান বুলির পাশে অভিনেত্রী অঞ্জনা রহমান

ঢাকাই সিনেমার এক সময়ের প্রভাবশালী প্রযোজক-পরিচালক আজিজুর রহমান বুলি অসুস্থ হয়ে হাসপাতালে আছেন। বিষয়টি জানিয়েছেন অভিনেত্রী অঞ্জনা রহমান।

সামাজিকমাধ্যম ফেসবুকে হাসপাতাল থেকে আজিজুর রহমান বুলি পাশে বসা একটি ছবি দিয়ে শেয়ার করেন এই অভিনেত্রী। এর ক্যাপশনে জানান, ‘বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি  প্রযোজক, পরিচালক এবং প্রযোজক ও পরিবেশক সমিতির সাবেক দুবারের সফল সভাপতি আজিজুর রহমান বুলি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে।

এ সময় তার সুস্থতা কামনা অঞ্জনা রহমান লেখেন, সবাই দোয়া করবেন যেনো ও (আজিজুর রহমান বুলি) দ্রুত সুস্থ হয়ে উঠতে পারে।

বাংলাদেশে ব্যবসাসফল সিনেমার অন্যতম প্রযোজক-পরিচালক আজিজুর রহমান বুলি। তার পরিচালনায় অঞ্জনা ‘হিম্মতওয়ালী’, ‘নেপালি মেয়ে’, ‘বাপের বেটা’, ‘সন্দেহ’, ‘দেশ-বিদেশ’ ও ‘লালু সরদার’ মোট ছয়টি সিনেমায় অভিনয় করেছেন।

সত্তরের দশকে ‘নাচের পুতুল’ (অশোক ঘোষ) প্রযোজনা করে সিনেমাপাড়ায় বুলির আগমন। এর পর ১৯৮০ সালে ‘শেষ উত্তর’ সিনেমা দিয়ে নির্মাণে হাতেখড়ি হয় তার। সবশেষ এ নির্মাতাকে দেখা গিয়েছিল ‘বন্ধু যখন শত্রু’ সিনেমায়।  

আজিজুর রহমান বুলির সিনেমায় শবনম, সোহেল রানা, জসীম, ইলিয়াস কাঞ্চন, শাবানা, নূতন, ববিতা, অলিভিয়া, অঞ্জনা, সুচরিতা, রোজিনা ছাড়াও অভিনয় করেছেন শতাব্দী রায়, রঞ্জিত মল্লিকের মতো তারকা অভিনেতা। তার অধিকাংশ সিনেমা বিদেশে চিত্রায়িত হয়েছে। এ কারণে ইন্ডাস্ট্রিতে তিনি ‘পর্যটক-প্রযোজক-পরিচালক’ হিসেবে পরিচিত ছিলেন।  

জানা যায়, আজিজুর রহমান বুলির হাত ধরেই প্রথম ঢালিউড মুভি হিসেবে ‘দেশ-বিদেশ’ সিনেমাটি হলিউডে চিত্রায়ণ করা হয়। তার নির্মিত সিনেমার মধ্যে রয়েছে ‘শেষ উত্তর’, ‘জুলি’, ‘আমার সংসার’, ‘সমস্যা’, ‘হিম্মতওয়ালী’, ‘নবাবজাদি’, ‘মতিমহল’, ‘লাভ ইন নেপাল’, ‘শাদী মোবারক’, ‘কালু গুণ্ডা’, ‘রঙিন প্রাণ সজনী’, ‘টক্কর’, ‘রাজা-রানী-বাদশা’ উল্লেখযোগ্য।

প্রযোজক সমিতির সাবেক প্রভাবশালী সভাপতি আজিজুর রহমান বুলির জন্ম ১৯৪৬ সালের ১ মে পুরান ঢাকার বংশালে। বর্তমানে রাজধানীর উত্তরায় বসবাস করছেন।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।