ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জায়েদ খানকে ‘বয়কট’ করতে যাচ্ছে চলচ্চিত্রের ১৮ সংগঠন!

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
জায়েদ খানকে ‘বয়কট’ করতে যাচ্ছে চলচ্চিত্রের ১৮ সংগঠন! জায়েদ খান

শিল্পী সমিতির নির্বাচনে অনিয়ম ও অশিল্পীসুলভ আচরণে চলচ্চিত্রের কাজ থেকে নিষিদ্ধ হতে যাচ্ছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দুইবারের সাধারণ সম্পাদক জায়েদ খান! মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) থেকে চলচ্চিত্র পাড়ায় এমন খবর শোনা যাচ্ছে।  

জানা যায়, মঙ্গলবার বিকেলে এফডিসিতে ১৮ সংগঠনের এক বৈঠক অনুষ্ঠিত হয়।

সেখানে জায়েদ খানকে বয়কটের সিদ্ধান্ত নেয় তারা!

বৈঠকে উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, চলচ্চিত্র প্রযোজক সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম খসরু, চিত্রগ্রাহক সমিতির সাবেক সভাপতি আসাদুজ্জামান মজনু এবং শিল্পী সমিতির আজীবন সদস্য অভিনেতা আলমগীর, নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন, অভিনেত্রী নিপুণ, সাইমন সাদিকসহ চলচ্চিত্রের অন্য সংগঠনগুলোর প্রতিনিধিরা।

১৮ সংগঠনের বেশ কয়েকজন নেতা জানান, জায়েদ খানের একটি বিষয় আদালতে রায়ের অপেক্ষায় থাকায় আপাতত কোনো সিদ্ধান্তের কথা আনুষ্ঠানিকভাবে জানানো হচ্ছে না। বিচারাধীন কোনো বিষয়ে সিদ্ধান্ত আমরা নিতে পারি না। আগে আদালতের প্রক্রিয়া শেষ হোক। তারপর আমরা আমাদের মতো সিদ্ধান্ত নেব।

এদিকে সংগঠনগুলোর নেতারা ২৮ জানুয়ারি নির্বাচনের পর থেকেই জায়েদ খান ও এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের বিরুদ্ধে অভিযোগ করে আসছেন। তাদের দাবি, এই দু’জনে যোগসাজশে নির্বাচনের দিন অন্য সংগঠনের কাউকে প্রবেশ করতে দেয়নি এফডিসিতে।  

এছাড়া শিল্পী সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন ও জায়েদ খান ভোটকে প্রভাবিত করতে নানা অপতৎপরতা চালিয়েছেন বলেও তাদের দাবি করেন তারা। এ কারণে এর আগে পীরজাদা শহীদুল হারুনকে এফডিসিতে নিষিদ্ধ করেছিল শিল্পী সমিতি বাদে বাকি ১৭ সংগঠন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।