ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দ্বিবার্ষিক নয়, এবার শিল্পী সংঘের নির্বাচন ত্রিবার্ষিক 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
দ্বিবার্ষিক নয়, এবার শিল্পী সংঘের নির্বাচন ত্রিবার্ষিক 

ঢাকা: উৎসবমুখর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনেই রাজধানীর শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হচ্ছে অভিনয় শিল্পী সংঘের নির্বাচন।  

প্রতিবারই দ্বিবার্ষিক নির্বাচন হলেও এবারই প্রথম শিল্পী সংঘের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ত্রিবার্ষিক মেয়াদে।

 

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী প্রতিবারই নির্বাচন হয়েছে দ্বিবার্ষিক মেয়াদে। কিন্তু এবার ঘোষণা ছাড়াই মেয়াদ বাড়িয়ে তিন বছর করা হয়েছে। এর কারণ কী—এমন প্রশ্নের উত্তরে নির্বাচন কমিশনের সদস্য নরেশ ভূইয়ার উপস্থিতিতে শিল্পী সংঘের সভাপতি পদপ্রার্থী আহসান হাবিব নাসিম বলেন, ২০২১ সালে ২৭ নভেম্বর সদস্যদের নিয়ে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছিল। ওই সময় সবার উপস্থিতিতে এবং আলোচনার মধ্য দিয়ে নতুন কমিটির মেয়াদ ৩ বছর করা হয়।  

কারণ হিসাবে তিনি বলেন, একটা কমিটি হওয়ার পর সবার সম্মিলিত চেষ্টায় সেটা সংগঠিত হতে হতেই মেয়াদকাল প্রায় শেষ হয়ে যায়। এ কারণে সব সদস্যের সম্মতিতে এবার নতুন কমিটির জন্য তিন বছর মেয়াদ চূড়ান্ত করা হয় এবং সেটা সাধারণ সভায় পাস হয়।

সকাল সাড়ে ৯টা থেকে এই ভোটগ্রহণ শুরু হয়, চলবে ৫টা পর্যন্ত। অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে ২১টি পদে লড়ছেন ৪৮ জন প্রার্থী। মোট ভোটার সংখ্যা ৭৫২ জন। এবারের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এনএটি/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।