ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিনোদন

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সোহেল রানা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সোহেল রানা মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশিষ্ট অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা। তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (২৬ ডিসেম্বর) দিনগত রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।  

ফেসবুকে তিনি লেখেন, ‘শুধু কষ্টের খবর: বীর মুক্তিযোদ্ধা, ড্যাশিং হিরো মাসুদ পারভেজ (সোহেল রানা), আমাদের ভাইয়া করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। সবাই ভাইয়ার জন্য দোয়া করবেন। ’

সোহেল রানার পারিবারিক নাম মাসুদ পারভেজ। চলচ্চিত্রে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করে ‘সোহেল রানা’ নামে পরিচিত হন তিনি। ১৯৭২ সালে মাসুদ পারভেজ নামে চলচ্চিত্র প্রযোজনা করেন। বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ ছবির প্রযোজক হিসেবে চলচ্চিত্র জগতে প্রবেশ তার। এটি পরিচালনা করেন চাষী নজরুল ইসলাম।

১৯৭৩ সালে কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত কাল্পনিক চরিত্র ‘মাসুদ রানা’র একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’র নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন এবং একই ছবির মাধ্যমে তিনি মাসুদ পারভেজ নামে পরিচালক হিসেবেও যাত্রা শুরু করেন। এখানে তার বিপরীতে ছিলেন ‘মিষ্টি মেয়ে’খ্যাত কবরী। এরপর অসংখ্য সিনেমা তিনি উপহার দিয়েছেন।
দীর্ঘ চলচ্চিত্র জীবনে সোহেল রানা তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।  

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।