ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

নাটক ‘সালাম কমান্ডার’, নির্মাণে আবুল হায়াত

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
নাটক ‘সালাম কমান্ডার’, নির্মাণে আবুল হায়াত মৌসুমী মৌ ও আবুল হায়াত

অভিনয়ের বাইরে নির্মাতা হিসাবেও প্রশংসিত কিংবদন্তি অভিনেতা আবুল হায়াত। এবার তিনি নির্মাণ করলেন মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘সালাম কমান্ডার’।

নাটকটি লিখেছেন মাসুম রেজা।  

নাটকের গল্প এগিয়েছে মুক্তিযুদ্ধের পরের সময়ের দেশের রাজনৈতিক, সামাজিক ও পারিবারিক বিষয়কে নিয়ে। যেখানে মুক্তিযোদ্ধা সালাম কমান্ডার ও তার ছেলে-নাতনির মধ্যেকার বিভিন্ন আদর্শিক স্থান ও মত পার্থক্য তুলে ধরা হয়েছে।

নাটকটির প্রসঙ্গে অভিনেতা আবুল হায়াত বলেন, মুক্তিযুদ্ধের নাটকে অভিনয় করেছি। তবে মুক্তিযুদ্ধভিত্তিক গল্পে এবার নাটক নির্মাণ করলাম। কমান্ডার সালামকে নিয়ে মূল গল্প। তার বক্তব্য-‘যুদ্ধ করেছি দেশের জন্য, সুবিধা করার জন্য যুদ্ধ করিনি। ’ কিন্তু তার সন্তান, নাতি নাতনিরা চায় সুবিধা নিতে। এটা নিয়ে নাটকের গল্প এগিয়ে যাবে।

‘সালাম কমান্ডার’ নাটকের গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন মৌসুমী মৌ। তাকে নিয়ে আবুল হায়াত বলেন, নাটকে আমার নাতনির চরিত্রে দেখা যাবে মৌকে। তার সঙ্গে স্যারের মেয়ে নামে একটি নাটকে কাজ করি। সেখানে ভালো অভিনয় করেছিল বলেই এই নাটকে নেওয়া।

মৌসুমী মৌ বলেন, আবুল হায়াত স্যারের সঙ্গে কাজ করতে পারা আমার জন্য আনন্দের। একইসঙ্গে তার মতো গুণী মানুষের নির্মাণে গুরুত্বপূর্ণ চরিত্র অভিনয় আমার জন্য বড় পাওয়া।

আবুল হায়াত ও মৌসুমী মৌ ছাড়াও এতে আরও অভিনয় করেছেন আল মামুন, ফখরুল বাশার মাসুম। বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর রাত ৮টা ৪৫ মিনিটে নাটকটি এটিএন বাংলায় প্রচার হবে।  

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।