ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

সিয়াম-নোভার ‘মৃধা বনাম মৃধা’ মুক্তি পাবে ২৪ ডিসেম্বর

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
সিয়াম-নোভার ‘মৃধা বনাম মৃধা’ মুক্তি পাবে ২৪ ডিসেম্বর সিয়াম আহমেদ ও নোভা ফিরোজ

আগামী ২৪ ডিসেম্বর দেশব্যাপী মুক্তি পেতে যাচ্ছে সিয়াম আহমেদ ও নোভা ফিরোজ জুটির প্রথম সিনেমা ‘মৃধা বনাম মৃধা’। রায়হান খানের সংলাপ ও চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন রনি ভৌমিক।

এটি নির্মাতার প্রথম সিনেমা।

এর আগে ১২ ডিসেম্বর বাংলাদেশ চলচিচত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পায় সিনেমাটি। সেই সঙ্গে সেন্সর বোর্ডের ভূয়সী প্রশংসাও কুড়ায়।  

নির্মাতা রনি ভৌমিক বলেন, ‘আমি ভীষণ খুঁতখুঁতে মানুষ। যতক্ষণ না পর্যন্ত কোনো কাজ সূক্ষ্ম ও পরিপূর্ণভাবে শেষ না হয় ততক্ষণ আমি নিজেই সন্তষ্ট হতে পারি না। সেখানে এটা আমার প্রথম সিনেমা। কাজটিকে সুনিপুণভাবে দর্শকের সামনে উপস্থাপন করতে যা যা করা প্রয়োজন মনে হয়েছে, সেটা করেছি। পরিবার নিয়ে দেখার মতো গল্পের সিনেমা। দর্শকরা দেখার পরই তাদের মন্তব্য জানাক আমাদেরকে। ’

চলতি বছরে ফেব্রুয়ারিতে শুরু হয়ে আগস্টে শেষ হয় সিনেমাটি শুটিং। এর পোস্ট প্রোডাকশনের কাজ করা হয়েছে বাংলাদেশ, ভারত (কলকাতা ও চেন্নাই) ও যুক্তরাষ্ট্রে। সিনেমাটির অডিও ও গ্রাফিকসের কাজ করা হয়েছে ঢাকায়। সাউন্ড ও ফলির কাজ হয়েছে ভারতের চেন্নাইয়ে আর কালার কারেকশনের কাজ করা হয়েছে কলকাতায়।  

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে ‘মৃধা বনাম মৃধা’ সিনেমার আবহসংগীত করে পাঠিয়েছেন ইমন সাহা। সাউন্ড মিক্সিং করেছেন যুক্তরাষ্ট্রের জেরিমি হাওয়ার্ড।

সিয়াম আহমেদ ও নোভা ফিরোজ ছাড়াও ‘মৃধা বনাম মৃধা’ সিনেমায় আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, সানজিদা প্রীতি, নিমা রহমান, মিলন ভট্টচার্য, তৌফিকুল ইসলাম ইমন,মাসুদুল আমিন রিন্টু প্রমুখ।

‘মৃধা বনাম মৃধা’ রনি ভৌমিক পরিচালিত প্রথম সিনেমা হলেও এর আগে তিনি অসংখ্য বিজ্ঞাপন নির্মাণ করেছেন। রনি ভৌমিক ২০১৫ সাল থেকে পরিচালনা শুরু করেন। এরপর নির্মাণ করেছেন দুই শতাধিকেরও বেশি বিজ্ঞাপন।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।