ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

মনে আছে ৯০ দশকের হার্টথ্রব মমতাকে?

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
মনে আছে ৯০ দশকের হার্টথ্রব মমতাকে?

‘আশিক আওয়ারা’খ্যাত নায়িকা মমতা কুলকার্নি। ৯০ দশকে যিনি ছিলেন বলিউডের অন্যতম সুপারস্টার।

এই অভিনেত্রী ক্যারিয়ারের মধ্যগগণে থাকার সময় অভিনয় ছেড়ে দেন। সেই মমতাকে মনে আছে?

মমতা নব্বই দশকে পুরুষ হৃদয়ে ঝড় তুলেছিলেন। মিষ্টি চেহারা ও অভিনয় গুণে অল্প সময়ের মধ্যেই ছুঁয়েছিলেন সাফল্য। কিন্তু হঠাৎই সবকিছু ছেড়ে দেন। যদিও তার মিষ্টি মুখ ভোলেননি তার ভক্তরা।

সম্প্রতি এ অভিনেত্রীর একটি ছবি ভাইরাল হয়। যদিও পরে জানা যায়, ছবিগুলো গত বছরের তোলা। ছবিগুলো এক ভক্তের অ্যাকাউন্ট থেকে প্রথম পোস্ট হয় ইনস্টাগ্রামে। সে সময় অনেকে ধরেই নিয়েছিলেন মমতা ইনস্টাগ্রামে নেই। কিন্তু কিছুদিন আগেই তাকে সেলফি পোস্ট করতে দেখা যায়। এরপর জানা যায় সামাজিক মাধ্যমে সরব হয়েছেন এ অভিনেত্রী।  

মমতার ১৯৯২ সালে বলিউডে অভিনয় শুরু করলেও বাণিজ্যিকভাবে সফলতা অর্জন করেন এরপরের বছর। ১৯৯৩ সালে ‘আশিক আওয়ারা’ সিনেমা মুক্তি পাওয়ার পর দর্শকমহলে জনপ্রিয়তা পান।  

‘আশিক আওয়ারা’ সিনেমাটিতে অসাধারণ অভিনয়ের সুবাদে শ্রেষ্ঠ নবাগত অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন মমতা। সুপারহিট এ সিনেমায় সাইফ আলি খানের সঙ্গে জুটিবদ্ধ হয়েছিলেন তিনি।  

এরপর একে একে মমতা অভিনয় করেন ‘ওয়াক্ত হামারা হ্যায়’ (১৯৯৩), ‘ক্রান্তিবীর’ (১৯৯৪), ‘করণ অর্জুন’ (১৯৯৫), ‘সবসে বড়া খিলাড়ির (১৯৯৫), ‘বাজি’ (১৯৯৫), ‘চায়না গেট’ (১৯৯৮), ‘বেকাবু’ (১৯৯৫), এবং ‘ছুপা রুস্তম: আ মিউজিক্যাল থ্রিলার’র (২০০১) মতো সিনেমায়।

রাকেশ রোশান পরিচালিত ব্লকবাস্টার সিনেমা ‘করণ অর্জুন’। এতে মমতা অভিনয় করেছিলেন সালমান খানের বিপরীতে। আমির খানের সঙ্গে ‘বাজ়ি’ সিনেমায় অভিনয় করেছিলেন মমতা। তবে ‘ছুপা রুস্তম: আ মিউজিক্যাল থ্রিলার’ সিনেমাটিতে অভিনয়ের পর মুক্তির আগের বছর ২০০০ সাল থেকে হাওয়া হয়ে যান ৯০ দশকের এই বলিউড রানী।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa