ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

প্রকাশ্যে মোশাররফ করিমের ‘ডিকশনারি’ লুক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
প্রকাশ্যে মোশাররফ করিমের ‘ডিকশনারি’ লুক 'ডিকশনারি'র লুকে মোশাররফ করিম

দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে দেখা যাবে কলকাতার বাংলা সিনেমা ‘ডিকশনারি’তে। এটি পরিচালনা করছেন ব্রাত্য বসু।

 

সিনেমাটিতে মোশাররফ করিমের চরিত্রের নাম মকরক্রান্তি চ্যাটার্জী। যে কিনা খুব বেশি পড়াশোনা করেননি, তবে একটি কোম্পানির মালিক। চরিত্রটির লুক প্রকাশ করেছেন অভিনেতা।  

মঙ্গলবার (১৩ জানুয়ারি) রাতে মোশাররফ করিম নিজের ফেসবুক পেজে ফার্স্ট লুক প্রকাশ করে ক্যাপশনে লেখেন, মকরক্রান্তি চ্যাটার্জী। মার্ক অ্যান্ড চ্যাটার্জী রিয়েল এস্টেট কোম্পানির মালিক। স্ত্রী (শ্রীমতী) আর ছেলে (রাকেশ)-কে নিয়ে রাজারহাটের বহুতলে থাকেন। কঠোর দারিদ্রের বিরুদ্ধে লড়াই করে উঠে আসা মকর, ছেলেকে ইন্ডাস্ট্রিয়ালিস্ট বানানোর স্বপ্ন দেখেন। ইংরেজি ভাষা বলা নিয়ে মকরের বিশেষ দুর্বলতা আছে।  

সঙ্গে তিনি আরও জানান, ‘ডিকশনারি’ খুব শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে। তবে নির্দিষ্ট কোন তারিখ উল্লেখ করেননি।

সিনেমাটিতে মোশাররফ করিম ছাড়াও স্বামী-স্ত্রীর চরিত্রে দেখা যাবে কলকাতার অভিনেতা আবির চট্টোপাধ্যায় ও অভিনেত্রী নুসরাত জাহানকে। তাদের দুজনের লুকও প্রকাশ্যে এসেছে।  

বুদ্ধদেব গুহর লেখা দু’টি ছোটগল্প ‘স্বামী হওয়া’ এবং ‘বাবা হওয়া’ অবলম্বনে তৈরি হচ্ছে ‘ডিকশনারি’। এতে পুরুলিয়ার বনবিভাগের কর্মকর্তা অশোক সান্যালের চরিত্রে অভিনয় করেছেন আবির। মার্জিত, রুচিশীল, কথা কম বলা অশোক সরকারি বাংলোতে স্ত্রী স্মিতা ও মেয়ে চানুর সঙ্গে থাকেন। স্মিতার চরিত্রই সিনেমাতে ফুটিয়ে তুলেছেন নুসরত জাহান। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়ও।

গত বছরের মার্চে সিনেমাটির শুটিং সম্পন্ন হওয়ার কথা ছিল। কিন্তু করোনার লকডাউনের কারণে তা আটকে যায়। তবে গত ডিসেম্বরে সিনেমাটির কাজ সম্পন্ন করেছেন শিল্পীরা।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।