ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এই আনন্দ ম্লান হওয়ার নয়: প্রথমবার প্রিন্সের সুরে গেয়ে কৃষ্ণকলি

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
এই আনন্দ ম্লান হওয়ার নয়: প্রথমবার প্রিন্সের সুরে গেয়ে কৃষ্ণকলি কৃষ্ণকলি ও প্রিন্স মাহমুদ

প্রথমবারের মতো কিংবদন্তি সংগীত তারকা প্রিন্স মাহমুদের সুরে গাইলেন সংগীতশিল্পী কৃষ্ণকলি। গানটি তৈরি হয়েছে স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘আতর’র জন্য।

সিনেমাটির সূচনা সংগীত হিসেবে ব্যবহৃত হবে এ গান।

একটা গন্ধ জড়ায়ে থাকে/একটা শব্দ কষ্ট হয়ে বাঁচে/বুকের ভিতর ফাঁকে- এমন কথার গানটি লিখেছেন এনামুল কবির সুজন। রোববার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় মগবাজারের জাহিদ বাশার পঙ্কজের স্টুডিওতে এ গানের রেকর্ডিং হয়।

প্রিন্স মাহমুদের সুরে প্রথমবার কোনও গান গাওয়ার আনন্দের কথা বাংলানিউজকে জানালেন কৃষ্ণকলি। বললেন, ‘নিঃসন্দেহে এটা আমার জন্য অনেক আনন্দের। প্রিন্সদা আমাদের বাংলা গানের সত্যিকারের প্রিন্স। উনার সুরে গাইতে পারাটা আমার সংগীত ক্যারিয়ারের একটি প্রাপ্তিও বটে। তাই, নিজের মধ্যে বড় ভালোলাগা কাজ করছে। এই আনন্দ ম্লান হওয়ার নয়। ’

তিনি আরও বলেন, ‘আমার কণ্ঠকে চিন্তা করেই গানটির সুর করেছেন প্রিন্স মাহমুদ ভাই। তাছাড়া, তিনি গাওয়ার জন্য ডাকলে তো কোনও প্রশ্ন আর থাকার কথা নয়। বেশ ভালো একটি কাজ হয়েছে। এই গানটির মাধ্যমে দ্বিতীয়বার অন্যের সুরে গাইলাম। অভিজ্ঞতা দারুণ। এর আগে সানী জোবায়ের’র সুরে একটি গান গেয়েছিলাম। ’

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) ঢাকার মুক্তিযুদ্ধ যাদুঘর অথবা পাবলিক লাইব্রেরীতে ‘আতর’ সিনেমাটির প্রথম প্রদর্শনী হওয়ার কথা রয়েছে। পরবর্তীতে দেশ এবং বিদেশের বিভিন্ন ফেস্টিভ্যালে প্রদর্শনীর জন্য পাঠানো হবে বলে প্রযোজক জানিয়েছেন।  

গীতিকবি-প্রযোজক এনামুল কবির সুজনের কনসেপ্টে ‘আতর’র গল্প এবং সংলাপ লিখেছেন ফারজানা রহমান এবং কৃপা নাহার। চিত্রনাট্য পরিচালনা করেছেন রানা মাসুদ। চিত্রগ্রহণে রিংকন খান। প্রযোজনা এবং পরিবেশনায় রূপকথা প্রোডাকশনস।  

মাদ্রাসার এক প্রিন্সিপালের বিরুদ্ধে যৌন হেনস্থার নানামুখী অভিযোগকে কেন্দ্র করে সিনেমাটির প্লট গড়ে উঠেছে। এ প্রসঙ্গ এনামুল কবির সুজন বলেন, ‘কিছুদিন আগে ঘটে যাওয়া একটি সত্য এবং বহুল আলোচিত ঘটনার ছায়া অবলম্বনে তৈরি হয়েছে ‘আতর’র চিত্রনাট্য। এর কাহিনী দর্শকদের দারুণভাবে স্পর্শ করবে। এমন ঘটনা প্রায়ই ঘটে চলছে সমাজের বিভিন্ন স্থানে। এ ধরনের বিষয়ে আরও সচেতনতা তৈরি করবে সিনেমাটি। ’

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।