ঢাকা, সোমবার, ৬ চৈত্র ১৪২৯, ২০ মার্চ ২০২৩, ২৭ শাবান ১৪৪৪

বিনোদন

ফুসফুসে সংক্রমণ, গুরুতর অসুস্থ সংগীতশিল্পী নির্মলা মিশ্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
ফুসফুসে সংক্রমণ, গুরুতর অসুস্থ সংগীতশিল্পী নির্মলা মিশ্র সংগীতশিল্পী নির্মলা মিশ্র

গুরুতর অসুস্থ অবস্থায় বর্ষীয়ান সংগীতশিল্পী নির্মলা মিশ্রকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার ফুসফুসে সংক্রমণ রয়েছে।

 

রোববার (২৭ ডিসেম্বর) তার কোভিড টেস্ট করা হতে পারে। আপাতত তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন এই বর্ষীয়ান সংগীতশিল্পী। শনিবার (২৬ ডিসেম্বর) বিকেলে বেশিমাত্রায় অসুস্থ হয়ে পড়েন তিনি।  

জানা গেছে, রক্তচাপ অত্যন্ত কমে গিয়েছিল তার। বিশেষ ঝুঁকি না নিয়ে তখনই তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন চিকিৎসকরা। সেই মতো তাকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তার মূত্রনালিতেও সংক্রমণ ধরা পড়েছে।  

ছয় ও সাতের দশকে বাংলা সংগীত জগতের অন্যতম শিল্পী নির্মলা মিশ্র। ‘শ্রী লোকনাথ’ সিনেমায় প্রথম গান করেন তিনি। এরপর স্ত্রী, অভিনেত্রী, অনুতাপ-এর মতো বহু জনপ্রিয় বাংলা সিনেমায় গান গেয়েছেন। ‘এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না’, ‘ও তোতা পাখিরে’ এরকম বহু জনপ্রিয় বাংলা গানের শিল্পী তিনি।  

মান্না দে, সন্ধ্যা মুখোপাধ্যায়, মানবেন্দ্র মুখোপাধ্যায়, প্রতিমা বন্দ্যোপাধ্যায়, শিপ্রা বসুর যুগে একাধিক কালজয়ী গান গেয়েছেন নির্মলা মিশ্র।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa