ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বছর শেষে স্টার সিনেপ্লেক্সে হলিউডের ২ সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
বছর শেষে স্টার সিনেপ্লেক্সে হলিউডের ২ সিনেমা 'ওয়ান্ডার ওম্যান ১৯৮৪' ও 'সৌল'র দৃশ্য

বিদায় নিচ্ছে ২০২০ সাল। আগামী ২৫ ডিসেম্বর বছরের শেষ শুক্রবার।

আর এদিনে বছরের শেষ চমক হিসেবে স্টার সিনেপ্লেক্স একসঙ্গে হলিউডের দু’টি প্রতীক্ষিত সিনেমা মুক্তি দিতে যাচ্ছে।  

বড়দিন উপলক্ষে ২৫ ডিসেম্বর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশেও মুক্তি পাচ্ছে ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’। একইদিন পিক্সারের অ্যানিমেশন সিনেমা ‘সৌল’ আন্তর্জাতিক মুক্তির দিন সিনেপ্লেক্সে মুক্তি পাবে।

ওয়ান্ডার ওম্যান ১৯৮৪
ডিসি কমিকসের নারী সুপারহিরোকেন্দ্রিক প্রথম সিনেমা ছিল ‘ওয়ান্ডার ওম্যান’। ট্রেলার দেখার পর ক্রমেই দর্শকদের বাড়ছে দ্বিতীয় কিস্তি ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’ দেখার কৌতূহল। ডিসি কমিকসের চরিত্র ওয়ান্ডার ওম্যানকে প্রথম দেখা গিয়েছিল ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ সিনেমায় ২০১৬ সালে। এই সুপারহিরোকে নিয়ে আলাদা করে প্রথম সিনেমা আসে ২০১৭ সালে।  

সিনেমাতে এবারও ক্রিস পাইনকে দেখা যাবে ওয়ান্ডার ওম্যানরূপী গ্যাল গ্যাদতের প্রেমিক হিসেবে। এটি পরিচালনা করেছেন আগের সিনেমার পরিচালক প্যাটি জেনকিন্স।  

প্রথম নারী সুপারহিরো হিসেবে পর্দায় এসেই বাজিমাত করেন হলিউড অভিনেত্রী গাল গ্যাদত। ‘ওয়ান্ডার ওম্যান’ দিয়ে দর্শকের হৃদয় জয় করেছিলেন। সেই সিনেমার শুটিং ছিল তার কাছে অনন্য। এবার সেই সিনেমার সিক্যুয়েলে অভিনয় করে আরও রোমাঞ্চকর অনুভূতি হয়েছে বলে জানিয়েছেন তিনি।  

সৌল
অ্যানিমেটেড সিনেমা নির্মাণে অলিখিতভাবেই প্রথম হয়ে আছে পিক্সার অ্যানিমেশন স্টুডিও। পিক্সারের সিনেমা মানেই একদম ভিন্ন ধরনের, অন্য রকম মজাদার কিছু আনন্দ।  

‘টয় স্টোরি’, ‘মনস্টার ইঙ্ক’, ‘ফাইন্ডিং নিমো’, ‘দ্য ইনক্রেডিবলস’, ‘কারস’, ‘ওয়ালি’, ‘রাটাটুলি’, ‘আপ’, ‘ব্রেভ’, ‘দ্য গুড ডাইনোসর’, ‘ইনসাইড আউট’, ‘ফাইন্ডিং ডোরি’ সিনেমাগুলো বলে দেয় তাদের সাফল্যের কথা। গেল বছর তারা সাড়া জাগিয়েছিল ‘টয় স্টোরি ৪’ দিয়ে। এ বছরের অ্যানিমেশন সিনেমার যাত্রা শুরু হয় তাদের সিনেমা দিয়েই। বছরের প্রথম অ্যানিমেশন সিনেমা ‘অনওয়ার্ড’ মুক্তি পায় মার্চে। বছরের শেষটাও হচ্ছে পিক্সারের সিনেমার দিয়েই।  

২৫ ডিসেম্বর মুক্তি পাচ্ছে তাদের ‘সৌল’। এটিই এ বছরের শেষ অ্যানিমেশন সিনেমা। ‘ইনসাইড আউট’ সিনেমাতে আবেগের রূপক কিছু চরিত্রের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন পিট ডক্টর। এবার ‘সৌল’ নিয়ে আসছেন আমেরিকার এই নির্মাতা। এটি পরিবেশনা করবে পিক্সার। এর বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন জেমি ফক্স, টিনা ফে, ড্যাভিড ডিগস, অ্যাঞ্জেলা ব্যাসেটসহ আরও অনেকে।

উঠতি সংগীতশিল্পী জো’কে (জেমি ফক্স) ঘিরেই এর গল্প। একদিন গর্তে পড়ার পর আত্মা থেকে আলাদা হয়ে যায় সে। এরপর আত্মাদের প্রশিক্ষণ কেন্দ্রে নিজেকে আবিষ্কার করে জো। সেখানে আরেক আত্মার (টিন ফে) সঙ্গে মিলে মানুষের মধ্যে ফেরার চেষ্টা করতে থাকে সে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।