ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

বিনোদন

চলে গেলেন নির্মাতা-বাচিকশিল্পী জগন্নাথ গুহ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
চলে গেলেন নির্মাতা-বাচিকশিল্পী জগন্নাথ গুহ জগন্নাথ গুহ

কলকাতার সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের প্রাক্তন ডিন এবং চিত্রপরিচালক, অভিনেতা ও প্রখ্যাত বাচিক শিল্পী জগন্নাথ গুহ আর নেই।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে ফেসবুকে তার প্রয়াণের খবর জানানো হয়।

 

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, বেশ কিছুদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন জগন্নাথ গুহ। এর মধ্যেই আবার করোনায় আক্রান্ত হয়েছিলেন। করোনাকে হারও মানিয়েছিলেন বর্ষীয়ান তারকা। কিন্তু করোনা পরবর্তী জটিলতার কারণে দক্ষিণ কলকাতার এক বেসরকারি নার্সিংহোমে ভর্তি ছিলেন তিনি। সেখান থেকেই মঙ্গলবার ভোর চারটে নাগাদ শিল্পীর মৃত্যুর খবর জানানো হয়।

‘সলিউশন এক্স’, ‘আবার যখের ধন’, ‘মনোরমা কেবিন’, ‘ওগো প্রিয়তমা’, ‘বর বউ খেলা’ তার স্মরণীয় কাজ। অভিনয় করেছেন ‘নেমসেক’, ‘সিটি অব জয়’, ‘পুরুষোত্তম’, ‘ঘরে বাইরে আজ’-এর মতো একাধিক সিনেমায়। দীর্ঘদিন গৌতম ঘোষ, বুদ্ধদেব দাশগুপ্তর মতো পরিচালকের সহকারী হিসেবে কাজ করেছিলেন। তার কণ্ঠস্বর সমাদৃত ছিল স্টুডিও পাড়ায়। শতাধিক সিনেমায় কন্ঠ শিল্পী হিসেবে কাজ করেছেন। ১৯৮৬ সালে জগন্নাথ গুহ পরিচালিত ‘মিত্রানিকেতন ভেলানাড’ সেরা শিক্ষামূলক সিনেমার পুরস্কার জিতেছিল।  

রঙ্গমঞ্চেই দাপটের সঙ্গে কাজ করে গিয়েছেন বর্ষীয়ান তারকা। প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘আরোহন’ নাটকে অভিনয় করেছেন জগন্নাথ গুহ। নাট্যদল ‘জিগির’-এর উপদেষ্টা হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।